13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দিল্লীর ঘটনায় সাবিত্রী দেবীর ভিটেয় মন্দির ভেঙ্গে মসজিদ নির্মাণের চেষ্টা

Rai Kishori
March 6, 2020 11:53 pm
Link Copied!

ভারতের দিল্লীতে মুসলমানদের উপর হামলার প্রতিশোধ নিতে চট্টগ্রামে বিপ্লবী মাতা সাবিত্রী দেবীর ভিটে দখল বাড়ীর লোকদের নির্যাতন আর প্রতিমা ভাংচুর করে মসজিদ নির্মাণের চেষ্টা ও আন্দরকিল্লা জামে মসজিদে নামাজ শেষে প্রকাশ্যে হিন্দু মন্দির ভাংচুর করার ঘোষণা মুসলিম তৌহিদী জনতার। হামলার ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে।

আজ ৬ মার্চ শুক্রবার চট্টগ্রাম জেলায় পটিয়া উপজেলার ধলঘাট ক্যাম্পের সামনে প্রতিমা ভাঙ্গচুর করে মসজিদ নির্মানের চেষ্টায় উল্লাসে মেতে উঠে উগ্র মুসলিম তৌহিদী জনতা।

জানা যায়, বিপ্লবী মাতা সাবিত্রী দেবীর ভিটার উপর বল পূর্বক মসজিদ নির্মাণের চেষ্টা করা হয়েছিল। পূর্বের স্মৃতি স্মারক রাতের আধারে তুলে দিয়ে মসজিদ নির্মাণের জন্যে পিলার করা হয়েছিল। আন্দোলন ও সংগ্রামের মুখে সেই কাজ বন্ধ হলেও ঐ অভিষন্ধি এখনো বন্ধ হয়নি। একটা মাজার থেকে হিন্দুদের জায়গা দখলের পায়তারা করা হচ্ছে।

আজ জুমার নামাজের পর অর্থাৎ দুপুরের পর সর্বস্তরের তৈহিদি মুসলিম জনতা নামক ব্যানার নিয়ে যে মিছিল হয়েছে সেই মিছিল থেকেই প্রতিমা ভাঙ্গা হলো। প্রতিমা ভাঙ্গার পূর্বে হিন্দু পাড়াগুলিতে মিছিলের মাধ্যমে উগ্র সাম্প্রদায়িক শ্লোগান দিয়ে স্থানীয় হিন্দুদের ভয়ভিতি দেখানোর চেষ্টা করা হয় বলে জানা গেছে। এর মাধ্যমে মনে করে দেওয়া হলো যে ১৯৭১ সালের ঐ পিচাশদের প্রেতাত্মা গুলি সক্রিয় আছে। বাংলাদেশকে পাকিস্তান বানাতে ওরা এখনো সক্রিয়। এই প্রক্রিয়া গুলি হিন্দুদের ভিটামাটি দখল করার প্রাচীন সহজতম পথ।

প্রত্যক্ষদর্শী জানান, স্থানীয় এমপি আওয়ামীলীগ থেকে নির্বাচিত। হামলার দায়ে যে দুইজনকে গ্রেফতার করা হয়েছে তাদের একজন আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত। যারা যারা এই মিছিলে অংশ নিয়েছে এবং ভাঙ্গাভাঙ্গি করেছে ওদের গ্রেফতার করা হবে সেটাই আমাদের প্রত্যাশা।

শুধু একটা প্রতিমা ভাঙ্গা হয়নি সেখানে। সেখানে অগুনিত হিন্দুদের মনে ভয় ভিতি ঢুকিয়ে দেয়া হয়েছে। ওরা যেন ভিটামাটি ছেরে পালিয়ে যায় সেই অভিসন্ধি পূর্ণ করতেই এই ঘটনা ঘটানো হয়েছে।

 

http://www.anandalokfoundation.com/