13yercelebration
ঢাকা
শিরোনাম

শিশুদের ভবিষ্যৎ সুন্দর করেতে সকলকে এক সাথে কাজের আহ্বান মহিলা ও শিশু প্রতিমন্ত্রীর

রেমালে লন্ডভন্ড ওয়াপদার বেড়িবাঁধ; ৪০ গ্রাম প্লাবিত, পরিদর্শনে এমপি রশীদুজ্জামান

কোম্পানীগঞ্জ খাদ্য গুদামে সিন্ডিকেট করে ধান ক্রয় বঞ্চিত সাধারণ কৃষক

গাজায় গণহত্যা নিয়ে প্রামাণ্যচিত্র তৈরির মাধ্যমে ডয়েচে ভেলের মানবাধিকারের অঙ্গীকার প্রমাণের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

লাল-সবুজের পতাকার সম্মান বৃদ্ধি করতে হবে -ধর্মমন্ত্রী

ধামইরহাটে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ধামইরহাটে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি বিষয়ে দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

আজকের সর্বশেষ সবখবর

মন্দিরে আগুন ও দুই সহোদর নিহতের ঘটনায় অপরাধী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না -ধর্ম বিষয়ক মন্ত্রী

Link Copied!

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী মন্দিরে আগুন কান্ডের ঘটনায় নিহতদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের শান্তনা ও সমবেদনা জানিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

শনিবার (২০ এপ্রিল) দুপুরের দিকে মধুখালী উপজেলার চোপেরঘাট গ্রামে নিহতদের বাড়িতে যান মন্ত্রী। সেখানে গিয়ে পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সান্ত¡না ও সমবেদনা জানান তিনি।

এ সময় নিহত দুই ভাইয়ের বাবা-মায়ের সাথে কথা বলেন এবং ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন মন্ত্রী। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহত দুইজনকে ২ লাখ ও আহতদের প্রত্যককে ২৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করেন তিনি। নিহতদের পরিবারকে শান্তনা দেওয়ার পরে চোপেরঘাট কবরস্থানে নিহতদের কবর জিয়ারত করেন মন্ত্রী।

এ সময় ফরিদপুরের সংরক্ষিত আসনে সংসদ সদস্য ঝর্না হাসান, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু আ হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক আরিফ হাসান, মধুখালী উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, ইউএনও মামনুন আহমেদ অনিক, মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, ওসি মিরাজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা রওশন -উল ইসলাম গরীব মোহাম্মাদ কালমু, সহ জেলা ও উপজেলা প্রশাসন এবং ডুমাইন ইউনিয়নের চেয়ারম্যান শাহ্ আসাদণজ্জামান তপন, ডুমাইন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ বীরমুক্তিযোদ্ধা মতিয়ার রহমান খাঁন, সাধারন সম্পাদক শাকির আহমেদ চোঁকান সহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এরপর বেলা দেড়টার দিকে ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলেন তিনি। পরিদর্শন শেষে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা দেন মন্ত্রী।

বিকাল সাড়ে চারটায় ফরিদপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা সামাজিক-সম্প্রীতি রক্ষা কমিটির বিশেষ সভায় অংশগ্রহণ করবেন মন্ত্রী। পরিদর্শন শেষে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক মন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, একটি কথা শুধু আপনাদের বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন, প্রশাসনকেও মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে আপনাদের বলতে চাই- ন্যায়বিচারের স্বার্থে যা কিছু করার দরকার আপনারা দ্রুততম সময়ের মধ্যে শেষ করবেন। আমরা সবাই চাই ক্ষতিগ্রস্থ পরিবার যেন ন্যায়বিচার পায়। জনগণ দেখুক। এই ধরনের অপকর্ম যেনো দেশে আর কেউ না ঘটাইতে পারে। অন্য জায়গায় যেনো এমন ঘটনা ঘটানোর সাহস তারা না পায়। তারা যেই হোক। এই দেশ অসাম্প্রদায়িক দেশ। আমরা এই দেশে বসবাস করতেছি সবাই ঐক্যবদ্ধভাবে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেওয়া হবেনা। এটি হলো আমাদের কথা। আর যেই দুইজন নিহত হয়েছেন তাদের আমরা ধর্ম মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকের মাধ্যমে ১ লাখ ও আহতদের ২৫ হাজার টাকা করে টাকা দেওয়া হবে। তিনি সকলকে ধৈর্য ধরার উদাত্ত আহ্বান জানান।

স্থানীয় বাসিন্দারের উদ্দ্যেশে মন্ত্রী বলেন, এদের বিপদে আপদে সুখে দুঃখে আজকে যারা পাশে দাড়িয়েছেন, আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। প্রশাসনসহ আমাদের জনপ্রতিনিধি এবং এলাকাবাসী সবাইকে আমি অভিনন্দন জানাই। আমরা চাই এই বাংলাদেশটা অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ। এই বাংলাদেশে যাতে কোন অঘটনমুলক কোন কিছু না ঘটে এই বিষয়টি আমাদের সকলের বিবেচনায় রাখতে হবে। ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলী সিদ্দিকীর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলছে বলে জানান তিনি। ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, এ ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এ ব্যাপারে মধুখালী থানা অফিসার ইনচার্জ বলেন, এ ঘটনা পৃথক পৃথক তিনটি মামলা শুক্রবার দিবাগত রাতে রুজু হয়েছে। মন্দিরে আগুনের ঘটনায় স্থানীয় বাসিন্দা তপতি মন্ডল বাদি হয়েছেন। নিহত দুই সহোদরের বাবা শাহজাহান খান বাদি হয়েছেন এবং সরকারি কাজে বাধাদান ও পুলিশের উপর হামলার ঘটনায় আরেকটি মামলা হয়েছে। উক্ত ঘটনায় দুই আসামিকে আটক করা হয়েছে। এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে যৌথ বাহিনী টহলরত অবস্থায় রয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যহত রয়েছে। প্রসঙ্গত, ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী এলাকায় মন্দিরে আগুনের ঘটনায় আপন দুই সহোদরকে পিটিয়ে হত্যাকান্ড ঘটানো হয়।

ঘটনার দিন বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে উপজেলা সদরসহ সংশ্লিষ্ট এলাকায় দুই নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় গ্রামজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে পুলিশের পাশাপাশি ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে ঘটনারদিন রাত থেকেই ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব, এপিবিএন, ডিবি, গোয়েন্দা সংস্থাসহ সব আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারির মধ্যে রেখেছে। নিহত শ্রমিক আশরাফুল (২০) ও এরশাদুলের (১৫) মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের লোকজন দাফন সম্পন্ন করেছে।

http://www.anandalokfoundation.com/