13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে সিটি কলেজ কেন্দ্রে ভোট দিলেন প্রধানমন্ত্রী

Rai Kishori
March 21, 2020 10:15 am
Link Copied!

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  আজ শনিবার সকাল ৯টার কিছুক্ষণ পরে কেন্দ্রে গিয়ে ভোট দেন তিনি। জানালেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

কোনো বিরতি ছাড়াই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা-১০ আসনের ভোটগ্রহণ হবে। একইসঙ্গে গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ জাতীয় সংসদের উপনির্বাচন ভোটগ্রহণ চলছে।

ঢাকা-১০ আসনটিতে এবার মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ২৭৫ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৬ জন প্রার্থী। তিনটি আসনের মধ্যে ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হচ্ছে। এছাড়া গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন হচ্ছে ব্যালেটের মাধ্যমে।

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের ফজলে নূর তাপস আসনটি ছেড়ে দিলে এ আসনটি শূন্য হয়।

গতকাল শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ ভোটের সরঞ্জামাদি তুলে দেয়া হয়। তবে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতির পাশাপাশি নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নিরাপত্তা কর্মীসহ ভোটগ্রহণ কর্মকর্তারা।করোনা ভাইরাস মোকাবিলায় প্রতিটি কেন্দ্রে একটি করে নির্দেশনামূলক ফেস্টুন, প্রতিটি কক্ষের জন্য একটি করে হ্যান্ড স্যানিটাইজার ও টিস্যুর প্যাকেট দেয়া হয়। তবে ভাইরাস রোধে দেয়া হয়নি কোন মাস্ক।

করোনার বিস্তারের মাঝে নিজেদের নিরাপত্তার পাশাপাশি ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি নিয়ে আগেই শঙ্কা প্রকাশ করেন নির্বাচনী কর্মকর্তারা। তারা বলেন, মক ভোটিংয়ে কোনো লোকই পাওয়া যায়নি। আসল অবস্থায় কয়জন ভোটার পাবো আমাদের সন্দেহ আছে।

তবে করোনা প্রতিরোধে কেন্দ্রগুলোতে সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে দাবি করে ভোটারদের ভোট কেন্দ্রে আসার আহ্বান জানান রিটার্নিং অফিসার জি এম সাহাতাব উদ্দিন।

http://www.anandalokfoundation.com/