13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এনআরসি না তুললে ভারতের অলিতে গলিতে রক্তের বন্যা বইয়ে দেব -তৌকির খান

Ovi Pandey
February 25, 2020 6:49 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ ভারত সরকার যদি নাগরিকতা সংশোধন আইন রদ না করে, তাহলে ভারতের অলিতে গলিতে রক্তের বন্যা বইয়ে দেব বলে হুঁশিয়ারি উচ্চারন করে তিনি। সে আরো জানায় প্রথম গুলি নিজের বুকে খেতে  সে তৈরি।

উত্তর প্রদেশের (Uttar Pradesh) বেরেলি ইত্তেহাদ মিল্লত কাউন্সিল (IMC) এর প্রধান মৌলানা তৌকির রাজা খান (Tauqeer Raza Khan) শুক্রবার হুঁশিয়ারি দিয়েছেন যে, সরকার যদি নাগরিকতা সংশোধন আইন রদ না করে, তাহলে ভারতের গলিতে রক্ত বইবে। মুসলিমরা যদি ইজ্জতের সাথে জীবন যাপন করতে চায়, তাহলে তাঁদের বলিদান দেওয়ার জন্য তৈরি থাকতে হবে। সে আরো জানায় প্রথম গুলি নিজের বুকে খেতে  সে তৈরি।  সিভিল লাইন্স নৌমহলা মসজিদে বিক্ষোভ প্রদর্শনের সময় তিনি মুসলিমদের এক হয়ে এই আইনের বিরুদ্ধে গর্জে উঠতে বলেন।

শুক্রবার জুম্মার নামাজের পর উত্তর প্রদেশের বেরেলি শহরের বাইরে অনেক এলাকাতেই মুসলিমরা বিক্ষোভ প্রদর্শন করে। এছাড়াও মুসলিম বহুল এলাকা গুলোতে দোকানপাট বন্ধ রাখা হয়েছিল। নাগরিকতা সংশোধন আইনের বিরোধিতায় বৃষ্টির মধ্যেও আইএমসি, মুসলিম সমাজ আর তাঞ্জিম উলমা ইসলাম সমেত বেশ কয়েকটি মুসলিম সংগঠন রাস্তায় নেমে প্রতিবাদ করে। জমিয়ত উলেমা হিন্দ আর সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন আলাদা করে বিক্ষোভ প্রদর্শন করে।

নৌমহলা মসজিদের গেটের বাইরে প্রদর্শনের সময় আইএমসি প্রধান তৌকির রাজা মুসলিমদের একজোট হয়ে নাগরিকতা সংশোধন আইনের গণতান্ত্রিক ভাবে প্রতিবাদ করতে বলেন। উনি বলেন, মুসলিমরা আদালতে যাবে রাষ্ট্রপতির কাছে আবেদন করবে, সরকারকে এই আইন তুলে নিতেই হবে। নাহলে ভারতের অলিতে গলিতে রক্তের বন্যা বইবে।

http://www.anandalokfoundation.com/