13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যাংক ডাকাতিতে জড়িত ছয় জনের মৃত্যুদন্ডাদেশ

admin
May 31, 2016 12:35 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ রাজধানীর আশুলিয়ার জামগড়া বাজারে বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতি ও হত্যার ঘটনায় ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা জেলা ও দায়রা আদালতের বিচারক এস এম কুদ্দুস জামান এ আদেশ দেন।

এর আগে গত ২৫ মে আসামিদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক এস এম কুদ্দুস জামান রায়ের জন্য দিন ধার্য করেছিলেন।

এ মামলায় এরই মধ্যে ৬৪ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। মামলার আসামিরা হলেন বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, বাবুল সরদার, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, আবদুল বাতেন, মোজাম্মেল হক, উকিল হাসান, সাইফুল ইসলাম, শাজাহান জমাদ্দার ও পলাশ ওরফে সোহেল রানা।

এর মধ্যে পলাশ পলাতক। বাবুল সরদার, মিন্টু প্রধান, উকিল হাসান ও শাজাহান জমাদ্দার বাদে অন্য সবাই জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ এপ্রিল আশুলিয়ায় বাংলাদেশ কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ডাকাতদের গুলি এবং চাপাতির আঘাতে ব্যাংক ম্যানেজারসহ আটজন নিহত হন। ডাকাতরা ছয় লাখ ৮৭ হাজার ১৯৩ টাকা নিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় বোরহান উদ্দিন ও সাইফুল নামের দুই ডাকাতকে জনতা হাতেনাতে ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। গণপিটুনি দেওয়া ওই দুজনের স্বীকারোক্তির ভিত্তিতে বাবুল সরদার ও মিন্টু প্রধানকে আটক করে পুলিশ।

চলতি বছরের ১৮ জানুয়ারি এই মামলায় জেএমবি সদস্যসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ২০১৫ সালের পয়লা ডিসেম্বর  ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

http://www.anandalokfoundation.com/