রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ০১:৪০ অপরাহ্ন

সর্বশেষ খবর :
মধ্যপ্রাচ্যে উত্তেজনার মাঝেই ফাঁস হল ইরানের পরমাণু প্রস্তুতির গোপন চিঠি শাশুড়ি এবং স্ত্রী সহ দুই প্রতিবেশিকে খুন করে খুনির আত্মহত্যা হিন্দু সংস্কৃতির সুপ্রাচীন রীতি শঙ্খধ্বনি গৃহস্থের মঙ্গল বয়ে আনে পরমাণু চুক্তিতে আমেরিকাকে ফেরাতে ভারত বড় ভূমিকা নিতে পারে আশাবাদী ইরান ধার শোধে বাবার সহায়তায় ১৩ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ, রাজি না হলে নির্যাতন রক্তপাত ছাড়াই কাশ্মীর সমস্যা সমাধানে ১৫ দেশের রাষ্ট্রদূতদের সন্তোষ প্রকাশ যুদ্ধ পরিস্থিতির মাঝেই মহাকাশ দখলে স্যাটেলাইট পাঠাচ্ছে ইরান কবর খুঁড়তেই বেরিয়ে এলো জীবন্ত নবজাতক ২ সন্তানের বেশি আর নয়, জনসংখ্যা নিয়ন্ত্রনে দেশজুড়ে প্রচারে নামল RSS জেনে নেই ফজর নামাজ পড়তে না পারলে কি করণীয়

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক: এতদিন ধরে যুক্তরাষ্ট্র এবং তাদের মিত্র দেশগুলো সিরিয়াকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে প্রচার করে আসছিল। কিন্তু মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র এক সাবেক কর্মকর্তা সম্প্রতি জানিয়েছেন, সম্ভবত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ও ক্ষতিকর দেশ হচ্ছে পাকিস্তান।

মার্কিন গোয়েন্দা সংস্থার সাবেক কর্মকর্তা কেভিন হুলবার্ট দ্য সিফার ব্রিফে লেখা এক উপ-সম্পাদকীয়তে এইসব মন্তব্য করেছেন বলে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে। তিনি সেখানে বলেছেন, সন্ত্রাসবাদ, অর্থনৈতিক মন্দা এবং পরমাণু অস্ত্রের মজুদ এই তিন কারণে অচিরেই বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে পাকিস্তান। ২০১৪ সালের জুনে অবসরে যাওয়া কেভিন হুলবার্ট বলেন, সন্ত্রাসবাদের আধিক্যের জন্যই পাকিস্তান অন্যান্য দেশের চেয়ে যুক্তরাষ্ট্রের নীতি নির্ধারকদের কাছে দুঃস্বপ্ন হিসেবে পরিচিত ছিল।

তার অভিযোগ, পাকিস্তানি জনগণের একটা বিরাট অংশ জঙ্গি সংগঠন তালেবান কিংবা অন্যান্য গোষ্ঠীকে জিহাদি গ্রুপ কিংবা বিপজ্জনক উপাদান হিসাবে মনে করেন না। তারা মনে করেন, এসব গোষ্ঠী ইসলামী কর্তব্য পালন করছে। তিনি আরো বলেন, পাকিস্তানের মাটিতে তালিবানদের বিরুদ্ধে মার্কিন লড়াইকে পাকিস্তান নিছক আমেরিকার যুদ্ধ হিসেবেই দেখে। কখনই নিজের দেশের লড়াই হিসেবে দেখে না। ফলে ক্রমশ খারাপ হচ্ছে পাকিস্তানের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা। কেভিনের মতে, এই অবস্থা চলতে থাকলে ভবিষ্যতে বিশ্বের সবচাইতে বিপজ্জনক দেশ হিসেবে আবির্ভূত হবে পাকিস্তান।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit