13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মিথ্যাচার ছাড়া বিএনপি আর কিছুই পারে না – তথ্য ও সম্প্রচার মন্ত্রী

নিউজ ডেস্ক
February 28, 2022 11:04 pm
Link Copied!

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, ‘‘মিথ্যাচার ছাড়া বিএনপিনেতারা আর কিছুই পারেন না।

রাজনৈতিকভাবে আত্মবিশ্বাসের সাথে মিথ্যা বলায় ‘এওয়ার্ড’ পেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও একে অপরকে টপকাতে বিএনপির কেন্দ্রীয় বেশিরভাগ নেতাই মিথ্যাচার করেন।’’

বিএনপির দু-একজন নেতা নতুন নির্বাচন কমিশন ভালো ও নিরপেক্ষ হয়েছে বলায় বিএনপির আরও মাথা ঘুরে গেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এখন তারা ষড়যন্ত্রের জাল বুনছে, গুজব ও কুৎসা রটানোর চেষ্টা করছে। রাজনীতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব পড়ে এবং নেতাকর্মীদের এবিষয়ে তাদের সজাগ ও সক্রিয় থাকতে হবে।’

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী তার বক্তৃতায় এসব কথা বলেন। ড. হাছান গতকাল ভারত সফর থেকে দেশে ফিরেই এই সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন। তিনি বলেন, বিএনপি নির্বাচনের নাম শুনলেই ভয় পায়। বেগম জিয়া ও তারেক রহমান সাজাপ্রাপ্ত হওয়ায় নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না, তাই তারা নির্বাচন চায় না।

তিন বছর পরের এই জেলা সম্মেলনে বিপুল সংখ্যায় উপস্থিত হওয়া স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদেরকে দলে নেতৃত্বের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান বলেন, দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের ক্ষমতায় আনা হবে। অর্থ দিয়ে রাজনীতি কেনা যাবে না, যারা শ্রম, মেধা ও ত্যাগ দিয়ে রাজনীতি টিকিয়ে রেখেছেন তাদেরকেই ক্ষমতায় আনা হবে, তাদেরকেই নেতা হিসেবে নির্বাচন করা হবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা এখন বিশ্বনেতারাও করেন। তারা দেশে এসে সবাই শেখ হাসিনার প্রশংসা করে গেছেন। কারণ তারা শেখ হাসিনার উন্নয়ন দেখেন, কিন্তু বিএনপি দেখে না এবং তারাই শুধু প্রশংসা করেন না। আরও একটি পক্ষ আছে যাদের সারাদিন দেখা যায় না কিন্তু মাঝরাতে টিভির পর্দায় দেখা যায়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদারের সঞ্চালনায় সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান।

ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কেন্দ্রীয়, স্থানীয় নেতৃবৃন্দ এবং সংসদ সদস্যবৃন্দ সম্মেলনে বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/