বরিশালে হরিণের মাংস পাচারের চেষ্টায় এনজিও পরিচালকের কারাদণ্ড ও লাইসেন্স বাতিল

    Rai Kishori
    September 9, 2021 12:41 pm
    Link Copied!

    বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার গ্রামের ‘আলো শিখা সমাজ উন্নয়ন সংস্থা’র থেকে হরিণের ৩৭ কেজি মাংস ও ৬টি হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় নির্বাহী পরিচালক জেমস মৃদুল হালদারকে দোষী সাব্যস্ত করে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং হরিণ পালনের লাইসেন্স বাতিল করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

    বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. আবুল হাশেম আটকদের দণ্ডাদেশ দেন।

    এছাড়া মৃদুলের কর্মচারী সুনীল চন্দ্র হালদার ও খোকন সরকারকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। তারা জরিমানা দিয়ে মুক্ত হয়েছেন। অপর কর্মচারী বিপ্লব সরকারের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়।

    উপজেলা নির্বাহী অফিসার জানান, আলো শিখা সমাজ উন্নয়ন সংস্থা’র নির্বাহী পরিচালক মৃদুল হালদারকে দোষী সাব্যস্ত করে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মৃদুলের কর্মচারী সুনীল চন্দ্র হালদার ও খোকন সরকারকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। তারা জরিমানা দিয়ে মুক্ত হয়েছেন। অপর কর্মচারী বিপ্লব সরকারের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়। উদ্ধারকৃত ছয়টি হরিণের চামড়া উপজেলা বন কর্মকর্তা মনীন্দ্র নাথ রায়ের জিম্মায় রাখতে বলা হয়েছে এবং মাংস পুড়িয়ে তা মাটিতে পুতে রাখার আদেশ দেওয়া হয়েছে।