ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খালেদার কেক কাটার জবাব জনগণ দিবে

admin
August 16, 2015 9:05 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ বিএনপি চেয়ারপার্সনের জন্মদিনের কেক কাটার সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে তাদের স্বাধীনতা দিবসে কোনো অনুষ্ঠান করে না। কিন্তু যার এখন নাতনির কেক কাটা দরকার, সেই প্রতিহিংসার নেত্রী খালেদা এখন ৭০ বছর বয়সে কেক কাটে। ১৫ আগস্টে আপনি ভুয়া জন্মদিনের কেক কেটে বাংলার মানুষের মনে আঘাত করেছেন। বাংলার জনগণ ২০১৯ সালের নির্বাচনে এর জবাব দিবে।

নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম আয়োজিত ‘সুষম উন্নয়ন : উত্তরাঞ্চলের অবস্থান’ শীর্ষক সেমিনার ও বার্ষিক সাধারণ সভায় রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে তিনি এ সব কথা বলেন। অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘উত্তরবঙ্গ আগে পিছিয়ে ছিল, কিন্তু বর্তমান সরকারের আমলে এগিয়ে যাচ্ছে। দেশের তৃতীয় সড়ক হিসেবে উত্তরবঙ্গকে সামনে রেখে চার লেনের সড়ক হচ্ছে। কিন্তু জ্বালানি প্রাপ্তির ক্ষেত্রে আমরা পিছিয়ে আছি, এটা সরকারের সুষম বণ্টনের প্রতিশ্রুতির বিপরীতে কাম্য না। তিনি বলেন, ‘বগুড়ায় আন্তর্জাতিক ভেন্যু হয়েছে, কিন্তু রাজশাহীতে হয়নি। সরকারকে বলব, বিষয়টি ভাবতে হবে। রাজনীতিবিদরা সব পারে না, আমলানির্ভর হওয়ায় অনেক কিছুর ব্যত্যয় ঘটে।

দেখা যায়, উত্তরবঙ্গে প্রকল্প হলেও অর্থ ছাড় পায় না। অথচ অন্য অঞ্চলে ঠিকই প্রকল্প ছাড় পায়। তিনি বলেন, উত্তরবঙ্গে কয়লা থাকলেও তা উত্তোলন হয় না। কুমিল্লা, চট্টগ্রামে হলে এমনটা হতো না। তবে ভারত থেকে যে জ্বালানি আনা হচ্ছে তার সুবিধা উত্তরবঙ্গ পাবে। কিন্তু দেশে সম্পদ রেখে আমরা যে আমদানিনির্ভর হচ্ছি এ বিষয়ে সাংবাদিকদের যুক্তিযুক্ত কথা বলতে হবে। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের ও আয়োজক সংগঠনের সভাপতি মোদাব্বের হোসেন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/