13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ২৬৯৫, মৃত্যু ৩৭ ও সুস্থ ৪৭০

Rai Kishori
June 3, 2020 2:40 pm
Link Copied!

দেশে গত ২৪ ঘণ্টায় ৫০ টি ল্যাবে ১২৫১০ টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৬৯৫ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে এবং এ পর্যন্ত শনাক্ত  ৫৫ হাজার ১৪০ জন। আর মৃত্যু ৩৭ নিয়ে এই পর্যন্ত মোট মৃত্যু ৭৪৬ জন। সুস্থ হয়েছে ৪৭০ জন আর এই পর্যন্ত ১১ হাজার ৫৯০ জন।

আজ বুধবার (৩ জুন) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

আজকের করোনাভাইরাসে শনাক্তের হার ২১.৫৪ শতাংশ, মৃত্যুর হার ১.৩৫ এবং সুস্থতার হার ২১.০২ শতাংশ।

এর আগে সাধারণ ছুটি শেষে প্রথম কর্মদিবসে রোববার নতুন করে ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত এবং ২৪ ঘণ্টায় ৪০ জন মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে যায় রোববার (৩১ মে)। এরপর দ্বিতীয় কর্মদিবসে সোমবার ২ হাজার ৩৮১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। এদিন মৃত্যুর তালিকায় যোগ হয় আরো ২২ জন। গতকাল তৃতীয় কর্মদিবস মঙ্গলবার করোনায় শনাক্ত রোগীর সংখ্যা ২ হাজার ৯১১ জন এবং মৃত্যু হয় আরও ৩৭ জনের।

সারাবিশ্বের ২১৩টি দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৬৪ হাজার ৪৮০ জন। মৃতের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৭২৭ জন। সুস্থ্য হয়েছে ৩০ লাখ ৭৭ হাজার ৬২৫ জন। সারাবিশ্বে মৃত্যুর ১১ এবং সুস্থ্যতার হার ৮৯ শতাংশ।

http://www.anandalokfoundation.com/