শুক্রবার, ২৯ মে ২০২০, ১০:১৩ অপরাহ্ন

সর্বশেষ খবর :
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর করোনার ভয় আর আতঙ্ক নিয়েই ১ জুন খুলছে উপাসনালয় এবং ৮ জুন থেকে পশ্চিমবঙ্গের সব অফিস চীন ভারত যুদ্ধে, ভারতের পক্ষে দাঁড়ানোর ইঙ্গিত রাশিয়ার করোনাভাইরাসে শত বছর আগের মহামন্দার পরিস্থিতি ফিরিয়ে আনতে পারে -জাতিসংঘ মহাসচিব লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় পঞ্চগড়ে করোনায় আরো ১ জনের মৃত্যু মানব সেবায় নিয়োজিত নবগ্রাম জনকল্যাণ ট্রাস্ট সেবাশ্রম বগুড়ায় মা কে সাথে নিয়ে বাবাকে হত্যা, ১ বছর পর গলিত লাশ উদ্ধার ছেলে বউয়ের নিষ্ঠুর অত্যাচার সহ্য করতে না পেরে প্যাসেঞ্জার টার্মিনালে মা

ঔষধ ছাড়া করোনাভাইরাস প্রতিরোধ ও নিরাময় করার উপায়

coronavirus recover without medication; , coronavirus recover, corona prevent, coronavirus prevent, coronavirus protect, covid-19 protect, covid-19 prevent, without medicine corona prevent, without medicine corna protect, without medication, ঔষধ ছাড়াই করোনা নিরাময়, ঔষধ ছাড়াই করোনা প্রতিরোধ, ঔষধ ছাড়াই করোনা জয়, করোনাভাইরাস পরাজয়;

করোনা ভাইরাসকে ভয় পাবে না। ঈদুষ্ণ লবণ মেশানো পানি নাক দিয়ে পান করতে পারলেই করোনাভাইরাস মারা যাবে। পাশাপাশি প্রোটিন জাতীয়, ভিটামিন সি, ভিটামিন বি১২ ও জিঙ্ক সমৃদ্ধ খাবার এবং ভেষজ চা একাধিক বার পান করুন। কিছু ব্যায়াম ও নাড়ী শোধন প্রাণায়াম করলে তাড়াতাড়ি সুস্থ্ হয়ে যাবে।

করোনাভাইরাস কি?

করোনাভাইরাস একটি সংক্রামক ভাইরাস। প্রথম চীনের উহানে চিহ্নিত হয়ে এর নাম দেওয়া হয়েছে কোভিড-১৯। ভাইরাসটির আরেক নাম ২০১৯-এনসিওভি। এটি স্তন্যপায়ী প্রাণী ও পাখিদের আক্রমণ করে।

কিভাবে ছড়ায়?

আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির ড্রপলেটের  মাধ্যমে এই ভাইরাসটি ছড়িয়ে পড়ে। বিজ্ঞানীরা বলছেন,মাত্র এক বারের কাশি থেকেই বের হতে পারে এরকম ৩,০০০ ড্রপলেট। ড্রপলেটের এই কণা গিয়ে পড়তে পারে আরেকজনের গায়ে,কাপড়ে এবং আশেপাশের জিনিসের উপর। তবে কিছু ক্ষুদ্র কণা থেকে যেতে পারে বাতাসেও।

আশেপাশের যারা অবস্থান করে তাদের চোখ-নাক-মুখের মাধ্যমে এটি শরীরে প্রবেশ করে। ভাইরাস নাক দিয়ে ঢুকেই দেহে উৎপাৎ সৃষ্টি করে না। প্রথমে নাকের গোড়ায়, কিছু পরে গলায়, সর্বশেষ বুকে ও পেটে প্রবেশ করে। মানুষের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা নষ্ট করে দেয়৷ এর ফলে শরীরের টিস্যুর ক্ষতি, বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ বিকল হওয়া এবং সবশেষে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে৷

আরও পড়ুনঃ করোনা ভাইরাস প্রতিরোধ ও নিরাময়ের সহজ উপায়

প্রতিরোধের উপায়ঃ

মাস্ক ব্যবহার করা বাহ্যিক পন্থা। শুধুমাত্র মাস্ক পরেই ভাইরাসের জীবাণু থেকে রক্ষা পাওয়া কঠিন,কারণ হাচি কাশি হলে জীবাণু মাস্কের ভিতরে থেকে যায়, এই মাস্কে হাত লাগালে, সেই হাত না ধুয়ে মুখে, নাকে চোখে দিলে সংক্রমিত হওয়ার আশঙ্কা আরো বেশি।নাক, মুখ ও চোখের মিলন স্থল পরিষ্কার রাখা। উষ্ণ লবণ মেশানো পানি নাক দিয়ে টেনে মুখ দিয়ে কিংবা এক নাক দিয়ে টেনে অন্য নাক দিয়ে ফেলে অথবা নাক দিয়ে পান করা। তবেই নাকের গোড়ায় জমে থাকা জীবাণু লবাণাক্ত পানিতে মরে যাবে। পাশাপাশি প্রাণায়াম করতে পারলে আক্রান্ত রোগীর কাছে থাকলেও তাকে সংক্রমিত করতে পারবে না।

আক্রান্ত হলে নিরাময়ের উপায়ঃ

১. রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে প্রোটিন জাতীয়, ভিটামিন সি, ভিটামিন বি১২ ও জিঙ্ক সমৃদ্ধ খাবার খাওয়া। পাশাপাশি প্রতিদিন পানিতে আদা,তুলসী পাতা, কাঁচা হলুদ ও গোল মরিচ পনের মিনিট ফুটিয়ে অর্ধেক হয়ে আসলে একটু সৈন্ধব লবণ মিশিয়ে ভেষজ চা একাধিক বার পান করুন। এতে শরীরে ইমিউনিটি বা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। আর  যদি পান করতে না পারে তবে দিনে ২/৩ বার নাকে-মুখে গরম পানির বাষ্প/ভাপ নিলে ধীরে ধীরে শ্বাস কষ্ট উপশম হবে।

আর পড়ুনঃ  ঈদুষ্ণ লবণ পানি দিয়ে নাক পরিষ্কারেই করোনা প্রতিরোধ -যোগী পিকেবি প্রকাশ

২. ঈদুষ্ণ লবণ মেশানো পানি নাক দিয়ে পান করতে পারলেই এই ভাইরাস মারা যাবে। পাশাপাশি কিছু ব্যায়াম ও নাড়ী শোধন প্রাণায়াম করলে তাড়াতাড়ি সুস্থ্ হয়ে যাবে।

আমরা সচেতন হই মুখের থুথু যেখানে সেখানে না ফেলি,টাকা কিংবা কিছু খুলতে মুখের থুথু ব্যবহার না করি,কোন প্যাকেট/পলিথিন খুলতে মুখের ফুঁ না দেই। কোন কিছু ধরে হাত সাবান দিয়ে না ধুয়ে নাকে মুখে চোখে হাত না দেই। এই বিষয়গুলো থেকে নিজে সচেতন হই এবং অন্যকে পরিবর্তনের চেষ্টা করি তবেই পরিবেশ হবে জীবাণুমুক্ত।

“করোনা ভাইরাসকে ভয় পাবে না। প্রতিদিন অন্তঃত একবার ঈদুষ্ণ পানিতে লবণ মিশিয়ে এক নাকে টেনে আরেক নাকে ফেলেদিন/নাক দিয়ে টেনে মুখ দিয়ে ফেলে দিন অথবা নাক দিয়ে পান করুন। কোন ভাইরাস আপনাকে আক্রমণ করিতে পারিবে না। যদি ভাইরাস আক্রান্ত হয়ে থাকেন তবে ২০ গ্রাম আদা কুচি, ৫/৬টি তুলসী পাতা, ১০/১২গোল মরিচ, ২০ গ্রাম কাঁচা হলুদ কুচি আধা লিটার জলে কমপক্ষে পনের মিনিট ফুটিয়ে অর্ধেক হয়ে আসলে একটু সৈন্ধ্যব লবণ মিশিয়ে ভেষজ চা দৈনিক দুবার পান করুন। তবেই শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে আর করোনা দুর্বল হয়ে মারা যাবে।”

যোগী পিকেবি প্রকাশ(প্রমিথিয়াস চৌধুরী)

পরিচালক, আনন্দম্‌ ইনস্টিটিউট অব যোগ এণ্ড যৌগিক হসপিটাল।

সম্পাদক ও প্রকাশক, দি নিউজ ডটকম।

মেইলঃ [email protected]

ফোনঃ ০১৭১১১৩৯৪০১

পত্রিকাঃ thenewse.com/thenews.com.bd

ফেইসবুক: facebook.com/promithias

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪-২০২০ || এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit
error: Content is protected !!