13yercelebration
ঢাকা

এসএসসি পরীক্ষার্থীদের সহায়তায় প্রস্তুত ৩২টি কুইক রেসপন্স টিম

ডেস্ক
February 13, 2024 12:26 pm
Link Copied!

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা। ঢাকার ১২২টি এসএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য অন্তত ৩২টি কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে। পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে সহায়তা করতে অগ্রাধিকার ভিত্তিতে নির্দেশনা দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য প্রস্তুত পুলিশ। জানিয়েছে ট্রাফিক পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে মো. মুনিবুর রহমান এসব কথা জানান।

দুই কোটিরও বেশি অধিবাসীর আবাস রাজধানী ঢাকায় কম সংখ্যক সড়কে অধিক সংখ্যক মানুষের যাতায়াতের নানা অসুবিধার মধ্যেই আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা।

অন্যান্য বারের মতো এবারও স্বাভাবিকভাবেই অন্যতম অগ্রাধিকার তৈরি হয়েছে পরীক্ষার্থীদের নির্বিঘ্নে সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছানো। আর এসব বিষয় মাথায় রেখেই পরীক্ষার্থীদের সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছাতে সহায়তা করতে বিশেষভাবে প্রস্তুত রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশে ট্রাফিক বিভাগ।

 সংবাদ সম্মেলনে ডিএমপির ট্রাফিকের অতিরিক্ত কমিশনার জানান, মূল বিষয়গুলোর পরীক্ষা চলাকালীন ডিএমপি ট্রাফিকের আটটি জোনে প্রায় ৩২টি কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে, যারা অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় সহযোগিতা দেবে এসএসসি পরীক্ষার্থীদের।

 পরীক্ষার্থীদের এবং অভিভাবকদের প্রতি সড়কের যানজট, প্রকল্পের কাজসহ নানান প্রতিবন্ধকতার কথা মাথায় রেখে কেন্দ্রে আগেভাগে রওনা দেয়ার আহ্বান জানান তিনি।

 সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ঢাকার সড়কে চলাচলকারী ব্যাটারিচালিত অবৈধ অটোরিক্সার বিরুদ্ধে নিয়মিত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান মো. মুনিবুর রহমান।

http://www.anandalokfoundation.com/