13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ৮ ডিসেম্বর বৈদিক জ্যোতিষে ১২টি রাশিফল ও প্রতিকারের উপায়

ডেস্ক
December 8, 2023 6:26 am
Link Copied!

আজ ৮ ডিসেম্বর বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির রাশিফল ও প্রতিকারের উপায়

মেষ রাশি: পরিবারের কোনো সদস্যের ঈর্ষণীয় আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে। আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপন এবং অত্যধিক ব্যয়ের কারণে বাবা-মা আপনাকে নিয়ে চিন্তিত হয়ে পড়বেন। তাই, অবশ্যই নিজেকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। আপনার কাছে আজ কিছু ভালো সুযোগ আসবে। সেগুলিকে সঠিকভাবে কাজে লাগালে আপনি লাভবান হতে পারবেন। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকারের উপায়ঃ  শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য যেকোনো ভাবে সোনা অথবা হলুদ সুতো পরিধান করুন।

বৃষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। পাশাপাশি, আজ আপনি কোনো পারিবারিক সমস্যার সমাধান করে ফেলতে পারেন। প্রেমের জন্য আজকের দিনটি অবশ্যই ভালো। আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির আশীর্বাদ লাভ করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কর্মক্ষেত্রে আজ আপনার একজন আকর্ষণীয় ব্যক্তিত্বের সাথে সাক্ষাৎ হবে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকারের উপায়ঃ আর্থিক পরিস্থিতির উন্নতির জন্য কাউকে ব্রোঞ্জ দান করুন। এর ফলে বুধের সুপ্রভাব বৃদ্ধি পাবে।

মিথুন রাশি: প্রতিটি কাজ আজ মাথা ঠান্ডা রেখে করার চেষ্টা করুন। আপনি আজ আর্থিক সঙ্কটের সম্মুখীন হলেও অভিভাবকদের সাহায্যে সেই সমস্যা থেকে মুক্তি পাবেন। অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন এবং নতুন কোনো উদ্যোগে অংশগ্রহণ করার আগে অবশ্যই সতর্ক হন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যদিও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। বিবাহিত জীবনে আজ আপনি কোনো চমকের সম্মুখীন হতে পারেন।
প্রতিকারের উপায়ঃ কর্মজীবনে ও ব্যবসায়ে উন্নতির জন্য নিম বা অন্য কোনো মেডিসিনাল সাবান ব্যবহার করে স্নান করুন।

কর্কট রাশি: অতীতের অতিরিক্ত অর্থব্যয়ের কারণে আজ আপনি আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। আপনি আজ এমন একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন যা আপনার মানসিক চাপ বাড়িয়ে দিতে পারে। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কর্মক্ষেত্রে আজ আপনি আপনার ভালো কাজের পরিপ্রেক্ষিতে সম্মানিত হবেন এবং সবার কাছ থেকে প্রশংসা পাবেন। অবসর সময়ে আজ আপনি কোনো বই পড়তে পারেন। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে অর্ধাঙ্গিনীর সাথে আজ আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকারের উপায়ঃ শারীরিক দিক থেকে সুস্থ থাকতে তরল জাতীয় খাবার খান।

সিংহ রাশি: আপনি আজ কোনো খেলাধূলার মাধ্যমে অনেকটা সময় অতিবাহিত করবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে আজ থেকেই অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। কোনো নতুন পারিবারিক উদ্যোগ শুরু করার পক্ষে আজকের দিনটি অনুকূল। কর্মক্ষেত্রে দিনটি ভালোভাবে কাটবে। পাশাপাশি, কোনো আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পাবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকারের উপায়ঃ আর্থিক দিক থেকে উন্নতির জন্য রুপোর পাত্রে দই রাখুন। : আর্থিক দিক থেকে উন্নতির জন্য রুপোর পাত্রে দই রাখুন।

কন্যা রাশি: কোনো কাজে অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আজ আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে তুলবে। পরিবারের সদস্যদের সাথে আজ আপনি কোথাও বেড়াতে যেতে পারেন। সেখানে আপনার প্রচুর অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা ভালো নয়। কর্মক্ষেত্রে আজ অত্যন্ত সর্তকতার সাথে কাজ করুন। শ্বশুরবাড়ির কাছ থেকে আজ আপনি কোনো দুঃসংবাদ পেতে পারেন। যেটি আপনার মনকে প্রভাবিত করবে। বিবাহিত জীবনে কোনো সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকারের উপায়ঃ প্রেমের জীবন সুখকর করে তুলতে কুকুরকে খাওয়ার দিন।

তুলা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং অতিরিক্ত খাওয়াদাওয়া এড়িয়ে চলুন। রান্নাঘরের কিছু গুরুত্বপূর্ণ জিনিসপত্র কিনতে গিয়ে আজ আপনি সন্ধ্যে নাগাদ ব্যস্ত হয়ে পড়তে পারেন। যাঁরা সৃজনশীল কাজকর্মের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, তাঁরা কোনো সাফল্যের সম্মুখীন হবেন। প্রেমের জীবনে নিজেকে সংযত রাখুন।
প্রতিকারের উপায়ঃ পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য গণেশ বা বিষ্ণু মন্দিরে ব্রোঞ্জের প্রদীপ দান করুন।

বৃশ্চিক রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি, ধূমপানের বদভ্যাস পরিত্যাগ করুন। নিকট আত্মীয়ের সাহায্যে এই রাশির ব্যবসায়ীরা ব্যবসায় লাভবান হতে পারেন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রেমের জীবনে আজ আপনি প্রতারিত হতে পারেন। বাড়ির কাজ শেষ করে এই রাশির গৃহিণীরা আজকে অবসর সময়ে টিভিতে বা মোবাইলে একটি সিনেমা দেখতে পারেন। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগবে।
প্রতিকারের উপায়ঃ প্রেমের জীবন সুখকর করে তুলতে বিষ্ণু বা শিব মন্দিরে গম, মুসুর ডাল, গুড়, ডালিয়া, লাল বস্ত্র এবং সিঁদুর অর্পণ করুন।

ধনু রাশি: শারীরিক দিক থেকে আজ আপনি সুস্থ থাকবেন। বন্ধুদের সাথে আজ আপনি কোনো খেলাধূলার পরিকল্পনা করবেন। আপনার কাছ থেকে আজ আপনার ভাই অথবা বোন ঋণ চাইতে পারেন। আত্মীয়দের সাথে আজ আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। কোনো কাজে কঠোর পরিশ্রম এবং ধৈর্যের মাধ্যমে আপনি কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারবেন। প্রেমের জীবনে সচেতন থাকুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকারের উপায়ঃ আর্থিক দিক থেকে উন্নতির জন্য দান-ধ্যান করুন এবং সৃজনশীল ভাবে অন্যকে সাহায্য করার চেষ্টা করুন।

মকর রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় অতিবাহিত করুন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আপনি আজ বাড়িতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা জিনিসপত্রগুলি গোছানোর পরিকল্পনা করলেও সময় পাবেন না। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকারের উপায়ঃ শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য তামার চুরি পরুন।

কুম্ভ রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। মনে রাখবেন, আজ আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। তাই, এহেন সিদ্ধান্ত এড়িয়ে চলুন। ডাক মারফত আসা কোনো চিঠি আজ আপনার পুরো পরিবারের জন্য খুশির আমেজ বয়ে আনবে। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। এই রাশির পড়ুয়াদের আজ পড়াশোনার প্রতি সতর্ক হতে হবে। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকারের উপায়ঃ প্রেমের জীবন সুখকর করে তুলতে নদীতে কালো ও সাদা তিলের বীজ নিক্ষেপ করুন।

মীন রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো হলেও আপনি অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন না। পরিবারের সদস্যদের সাথে আজ দুর্দান্তভাবে সময় অতিবাহিত হবে। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কোনো কাজ করতে গিয়ে আপনি অনেকটা সময় ব্যয় করবেন। কোনো কাজে সঠিক পরিশ্রমের মাধ্যমে আজ আপনার সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। যোগ্য ব্যক্তিরা আজ কর্মক্ষেত্রে পদোন্নতির সুযোগ পেতে পারেন। এই রাশির বয়স্ক ব্যক্তিরা তাঁদের পুরোনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকারের উপায়ঃ শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য স্নান করার জলে গম, গোটা লাল মুসুর এবং লাল সিঁদুর মিশিয়ে সূর্য স্নান করুন।

http://www.anandalokfoundation.com/