13yercelebration
ঢাকা

আজ ২৯ ফেব্রুয়ারি বৈদিক জ্যোতিষে রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
February 29, 2024 8:51 am
Link Copied!

আজ ২৯ ফেব্রুয়ারি বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা ফলাফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। পাশাপাশি, আজ আপনি সমস্ত কাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ করে ফেলতে পারবেন। বাবার কাছ থেকে পাওয়া কোনো গুরুত্বপূর্ণ পরামর্শ কর্মক্ষেত্রে সঠিকভাবে ব্যবহার করে আপনি লাভবান হবেন। সন্তানদের সাথে আজকে কিছুটা সময় অতিবাহিত করুন। কর্মক্ষেত্র থেকে বাড়িতে ফিরে আজ আপনি নিজের পছন্দমতো কোনো কাজ করতে পারেন। প্রেমের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে কলা গাছের শিকড় বাড়িতে এবং অফিসে রেখে দিন।

বৃষ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ না হলেও অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। আপনি আজ শরীরের যত্ন নেওয়ার জন্য অনেকটা সময় পাবেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি বন্ধুদের সাথে অতিবাহিত করবেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  প্রেমের জীবন সুখকর করে তুলতে পোষ্য কুকুরের যত্ন নিন।

মিথুন রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। বাবা-মায়ের সাথে আজ অবশ্যই কিছুটা সময় অতিবাহিত করুন। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কোনো কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। শ্বশুরবাড়ির পক্ষ থেকে আজ আপনি একটি খারাপ খবর পাবেন। যেটি আপনার মন খারাপ করে দেবে। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে দই এবং মধু খান এবং অপরকে দান করুন।

কর্কট রাশি: আপনি আজ কোনো খেলাধূলয় ব্যস্ত থাকতে পারেন। আপনার দীর্ঘকাল ধরে সঞ্চয় করে আসা অর্থ আজ কোনো কাজে লাগতে পারে। কোনো কাজে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনের জন্য সঠিকভাবে পরিশ্রম করে যান। আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি কোনো সৃজনশীল কাজের প্রতি আকৃষ্ট হবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  কর্মক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে বাড়িতে সূর্যমুখী গাছ লাগিয়ে সেটির যত্ন নিন।

সিংহ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি, শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। কোনো পুরোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। ভালোবাসার মানুষটির সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। সন্তানদের আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজের জন্য অবসর সময় পেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে হনুমান চালিশা পাঠ করুন।

কন্যা রাশি: কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। কোনো কাজে আপনার সঠিক পরিশ্রম এবং ধৈর্যের মাধ্যমে আপনি লাভবান হতে পারেন। প্রেমের জীবনে আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আজ কিছু নতুন মানুষের সাথে আপনার যোগাযোগ বৃদ্ধি করবে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে প্রতিদিন শিবলিঙ্গে জল দিন।

তুলা রাশি: আপনি আজ এমন একটি সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হবেন যেখানে প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। আপনি কিছুটা সময় বের করে নিজের ব্যক্তিত্বকে মূল্যায়ন করার চেষ্টা করুন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সপ্তমুখী রুদ্রাক্ষ পরিধান করুন।

বৃশ্চিক রাশি: আপনি আজ একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। আপনার ভাইবোনেরা আজ আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন। আপনি আজ একটি পারিবারিক জমায়েতে উপস্থিত থাকবেন। যেখানে আপনার মন ভালো হয়ে যাবে। কর্মক্ষেত্রে দিনটি সতর্কতার সাথে অতিবাহিত করুন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে জীবনসঙ্গীর সাথে আজ আপনার তর্কের সম্ভাবনা রয়েছে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  কর্মজীবনে এবং ব্যবসায়ে উন্নতির লক্ষ্যে স্রোতযুক্ত জলে ৮ টুকরো কয়লা নিক্ষেপ করুন।

ধনু রাশি: অতিরিক্ত অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। পাশাপাশি, কোথাও অর্থ বিনিয়োগের আগে আজ সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। আপনি আজ আপনার দৈনিক সুচি থেকে বিরতি নিয়ে বন্ধুদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন। প্রত্যেকটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন এবং প্রতিদিন স্নান করুন।

মকর রাশি: নিজের জিনিসপত্রগুলির প্রতি আজ সতর্ক থাকুন। নাহলে সেগুলি চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের জেদি মনোভাবকে আজ দূরে রাখুন। নাহলে আপনি কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনি আজ আপনার দক্ষতা প্রদর্শনের জন্য কিছু ভালো সুযোগ পেতে পারেন। সেগুলিকে সঠিকভাবে কাজে লাগান। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। সেই সময়ে আপনি কোনো সৃজনশীল কাজ করতে পারেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে রাত্রে শোবার সময়ে মাথার কাছে দুধের বাটি রাখুন এবং পরের দিন সকালে কাছের একটি গাছে ওই দুধ ঢেলে পাত্রটি খালি করুন।

কুম্ভ রাশি: আপনি আজ কোনো বিনোদনমূলক কাজকর্মে যুক্ত থাকতে পারেন। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। আপনার বন্ধুরা আজ আপনাকে এমন একজন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবেন যিনি আপনার মনে গভীর প্রভাব ফেলবেন। আপনার উদ্বেগহীন মনোভাব আজ বাবা-মায়ের চিন্তা বৃদ্ধি করতে পারে। তাই, নিজেকে সংযত করার চেষ্টা করুন। আপনি আজ কোনো অংশীদারিত্বে যুক্ত হতে পারেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মা দুর্গার (সিংহবাহিনী) ছবি বা মূর্তির পুজো করুন।

মীন রাশি: শরীরকে সুস্থ রাখার লক্ষ্যে আজ আপনি দীর্ঘক্ষণ হাঁটাহাঁটি করতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেটিকে সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। আপনি আজ নিজের পছন্দের একটি কাজ করতে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দুর্গা সপ্তশতী পাঠ করুন।

http://www.anandalokfoundation.com/