13yercelebration
ঢাকা

আজ ১ ডিসেম্বর বৈদিক জ্যোতিষে ১২টি রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
December 1, 2023 6:25 am
Link Copied!

আজ ১ ডিসেম্বর বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা ফলাফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। তরুণরা অন্তর্ভুক্ত থাকতে পারে এমন কোনো কাজ শুরু করার পক্ষে আজকের দিনটি ভালো। এই রাশির ব্যবসায়ীদের আজ কোথাও ভ্রমণের সম্ভাবনা রয়েছে। যা তাদের মানসিক চাপ বাড়িয়ে দিতে পারে। কর্মক্ষেত্রে আজ অত্যন্ত সতর্কতার সাথে কাজ করুন। পড়ুয়াদের আজ পড়াশোনার প্রতি মনোযোগী হতে হবে। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:   কর্মজীবনে উন্নতির জন্য রান্নার সময়ে ঢাকা পাত্রের ব্যবহার করুন।

বৃষ রাশি: আপনি আজ আর্থিক সমস্যার মুখোমুখি হয়ে বাবা কিংবা একজন অভিভাবকের কাছে পরামর্শ চাইতে পারেন। আজ আপনি নিজের ওজন কমানোর জন্য কোনো পদক্ষেপ গ্রহণ করবেন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কর্মক্ষেত্রে আজ আপনি সাফল্যের সম্মুখীন হবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির জন্য প্রতিবন্ধীদের প্রতি সহানুভূতিশীল হন এবং তাঁদেরকে সম্মান প্রদর্শন করুন।

মিথুন রাশি: এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। আজ নিজে থেকে কোনো বিতর্কে জড়িয়ে পড়বেন না। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। আপনি আজ অর্ধাঙ্গিনীর সাথে কোনো পারিবারিক সমস্যা ভাগ করে নিতে পারেন।প্রেমের জন্য দিনটি অবশ্যই ভালো।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য গরুকে খাবার দিন।

কর্কট রাশি: শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনি আজ অর্ধাঙ্গিনীর সাথে কোনো পারিবারিক সমস্যা ভাগ করে নিতে পারেন। বাড়িতে আজ হঠাৎ করেই অতিথিদের আগমন ঘটবে। যার ফলে আপনি ব্যস্ত হয়ে পড়বেন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। কর্মক্ষেত্রে অত্যন্ত সতর্কতার সাথে কাজ করুন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: দাম্পত্য জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য খাবারে জাফরানের প্রয়োগ করুন।

সিংহ রাশি: আপনি আজ দাঁতের যন্ত্রণা এবং পেটের সমস্যায় ভুগতে পারেন। তাই, অবশ্যই চিকিৎসকদের সঠিক পরামর্শ গ্রহণ করুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পরিবারের সদস্যদের সাথে দিনটি ভালোভাবে কাটবে। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। প্রেমের জীবনে অবশ্যই সতর্ক থাকুন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে তামার ফুলদানিতে লাল রঙের ফুল রাখুন।

কন্যা রাশি: যাঁরা সৃজনশীল কাজকর্মের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, আজ তাঁরা কিছু ভালো সুযোগ পেতে পারেন। আপনার বন্ধুরা আজ আপনাকে এমন একজন ব্যক্তির সাথে আলাপ করাবেন যিনি আপনার মনে গভীর প্রভাব ফেলবেন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। বৈবাহিক বন্ধনে আবদ্ধ হওয়ার জন্য এই সময়কালটি ভালো।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির জন্য একটি অশ্বথ গাছের তলায় দাঁড়িয়ে সেটির গোড়ায় কোনো লোহার পাত্র থেকে জল, চিনি, ঘি এবং দুধের মিশ্রণ ঢালুন।

তুলা রাশি: কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন। নিজের গোপন তথ্যগুলি আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। আপনার মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে এমন কাজগুলি করা থেকে আজ বিরত থাকুন। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। দীর্ঘদিন ধরে ফেলে রাখা সমস্যাগুলির আজকেই সমাধান করে ফেলুন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির জন্য লালচে-বাদামী রঙের কুকুর লালন পালন করুন।

বৃশ্চিক রাশি: শরীরকে সুস্থ রাখতে আজ অবশ্যই কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ অন্যদের কাজ করতে গিয়ে নিজের জন্য সময় পাবেন না। প্রেমের জীবনে কোনো চমকের সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে আজ আত্মবিশ্বাস বজায় রাখুন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে উন্নতির জন্য মহাদেব অথবা কোনো অশ্বত্থ গাছের সামনে ২ থেকে ৩ টি লেবু অর্পণ করুন।

ধনু রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আপনি আজ পরিবারের অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে অর্থ সঞ্চয় এবং আর্থিক লেনদেন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পাবেন। যেগুলি আপনাকে লাভবান করে তুলবে। আপনার জেদি মনোভাবের কারণে আজ পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে। কোনো নতুন যৌথ উদ্যোগে যুক্ত হওয়ার পক্ষে আজকের দিনটি খুব একটা ভালো নয়।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য মদ্যপানের বদভ্যাস পরিত্যাগ করুন এবং আমিষ খাওয়া থেকে বিরত থাকুন।

মকর রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপন পরিবারের সদস্যদের উৎকণ্ঠা বৃদ্ধি করতে পারে। তাই অবশ্যই নিজেকে সংযত করুন। অতিরিক্ত অর্থব্যয় থেকে আজ আপনাকে বিরত থাকতে হবে। আপনি আজ কাউকে প্রেম নিবেদন করতে পারেন। কর্মক্ষেত্রে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য প্রতিদিন রামচরিত মানস ও সুন্দর কাণ্ড পাঠ করুন।

কুম্ভ রাশি: আপনি আজ কোনো দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে পরিত্রাণ পাবেন। কর্মক্ষেত্রে আজ আপনাকে আপনার মূল্যবান জিনিসপত্রগুলি অত্যন্ত সতর্কতার সাথে রাখতে হবে। নাহলে সেগুলির চুরির সম্ভাবনা রয়েছে। প্রেমের জীবন নিজেকে সংযত রাখুন। আপনার আজ কোথাও ভ্রমণের সম্ভাবনা রয়েছে। যার ফলে খরচ অনেকটাই বৃদ্ধি পাবে। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির জন্য কপালের সাদা চন্দনের টিকা লাগান।

মীন রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পরিবারের সদস্যদের কাছ থেকে আজ আপনি কোনো বিষয়ে সাহায্য পেতে পারেন। আপনি আজ কিছু ভালো সুযোগ পাবেন। সেগুলিকে সঠিকভাবে কাজে লাগালে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: কর্মক্ষেত্রে উন্নতির জন্য চাল, দুধ, চিনি দিয়ে পায়েস বানিয়ে বয়স্কা মহিলাদের খাওয়ান।

http://www.anandalokfoundation.com/