13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সমস্যার কথা বললে, গ্রাহেকর ভাগ্যে সমাধানের পরিবর্তে মামলার হয়রানি

admin
March 29, 2018 6:21 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ঘুষ না দিলে মেলে না সরকারি সেবা, সাথে কর্মকর্তাদের দুর্ব্যবহার তো লেগেই আছে। সমস্যার কথা বলতে গেলে গ্রাহেকর ভাগ্যে জোটে সমাধানের পরিবর্তে মামলার হয়রানি। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বিদ্যুৎ বিভাগের ওপর দুইদিনের গণশুনানিতে এমন চিত্র উঠে আসে খোদ দুদক কমিশনারের উপস্থিতিতে। এসব কর্মকর্তাদের শুধরানোর নির্দেশ দেন দুদক কমিশনার একএএম নাসির উদ্দীন।

বিদুৎ নিয়ে গণশুনানিতে এসে এভাবেই কেঁদে ফেলেন গ্রাহক। জানালেন, তাকে নানাভাবে হয়রানির কথা। এ অবস্থা থেকে বাঁচতে সবাইকে অবাক করে দিয়ে দুদক কমিশনারের পা-ও জড়িয়ে ধরে তিনি । বিদ্যুৎ নিয়ে অন্যসব গ্রাহকের অভিযোগও ছিল একই ধরনের।

বেশি বেশি বিদ্যুতের বিল দেয়া, বাসায় না গিয়েও বহিরাগতদের নিয়ে মনগড়া বিল বানানো, জরুরি প্রয়োজনের সময়ও গ্রাহকের ফোন না ধরা, গাড়ি নষ্টের অজুহাতে দেরীতে সেবা দেয়াসহ নানা আভিযোগ করেন গ্রাহকরা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হয়রানির কথাও বলেন কেউ কেউ । বাড়তি টাকা না দিলে ভর্তি না করা, নার্স-ওয়ার্ড বয়দের নির্ধারিত হারে ঘুষ দেয়া, সরকারি রেইটে কম দামে করার সুযোগ থাকার পরও বাইরের বেসরকারি ক্লিনিক থেকে নানা ধরনের টেস্টে রোগীকে বাধ্য করার অভিযোগ করেন অনেকে। আবার সরকারি অষুধ বাইরে বিক্রি আর রোগীর জন্য স্বজনদের কেনা ওষুধ আত্মসাতের আভিযোগ ওঠে হাসপালের বিরুদ্ধে।

হয়রানি কমাতে সপ্তাহের প্রতি শনিবার বিদুৎ বিভাগ ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গণশুনানির আয়োজন রাখতে নির্দেশনা দেন দুদক কমিশনার।

http://www.anandalokfoundation.com/