13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে পিএসসি ও ইবতেয়াদী শিক্ষা সমাপনি পরীক্ষায় ৮শ ৬৯ জন জিপিএ-৫ সহ পাশের হার ৯৮.৪৯

admin
December 30, 2016 9:10 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর (২৯-১২-১৬)ঃ সারা দেশের ন্যায় মেহেরপুরেও পিএসসি ও ইবতেয়াদী শিক্ষা সমাপনি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। গতকাল  বৃহস্পতিবার দুপুরে এ ফলাফল প্রকাশ করা হয়। পিএসপি পরীক্ষায় এ বছর মেহেরপুর জেলায় পাশের শতকরা হার ৯৮.৪৯ ভাগ। এবং ইবতেয়াদী শিক্ষা সমাপনি পরীক্ষার পাশের হার ৯১.৭৪ ভাগ। চলতি সালে অনুষ্ঠিত পিএসপি পরীক্ষায় মোট ১২ হাজার ৮শ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ৬ হাজার ১শ ৫১ জন ছাত্র এবং ৬ হাজার ৬শ ৪৯ জন ছাত্রী রয়েছে। যার মধ্যে ৮শ ৬৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ সহ পাশ করেছে ১২ হাজার ৬শ ৭ জন। যাদের মধ্যে ৬ হাজার ৪১ জন ছাত্র এবং ৬ হাজার ৫শ ৬৬ জন ছাত্রী রয়েছে।

উপজেলা ভিত্তিতে সদর উপজেলা থেকে ৪ হাজার ৯শ ৩৬জন পরীক্ষা দিয়ে ৪শ ৫৩ জন জিপিএ-৫ সহ পাশ করেছে ৪ হাজার ৮শ ৪৯ জন। সদর উপজেলায় পাশের হার ৯৮.২৪ ভাগ।

গাংনী উপজেলা থেকে ৫ হাজার ৮শ ৭৪ জন পরীক্ষায় অংশ নিয়ে ২৯২ জন জিপিএ-৫ সহ পাশ করেছে ৫ হাজার ৭শ ৯০ জন। পাশের শতকরা হার ৯৮. ৫৭ ভাগ।

মুজবনগর উপজেলা থেকে ১ হাজার ৯শ ৯০ জন পরীক্ষায় অংশ নিয়ে ১২৪ জন জিপিএ-৫ সহ পাশ করেছে ১ হাজার ৯শ ৬৮ জন। পাশের শতকরা হার ৯৮. ৮৯ ভাগ।

এদিকে চলতি সালের ইবতেয়াদী শিক্ষা সমাপনি পরীক্ষার ৫শ ৯৩ জন পরীক্ষায় অংশ নিয়ে মাত্র ৬জন জিপিএ-৫ সহ পাশ করেছে ৫শ ৪৪ জন। পাশের শতকরা হার ৯১. ৭৪ ভাগ।

http://www.anandalokfoundation.com/