13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাবেক এমপি সালাহউদ্দিন বাবু কারাগারে

admin
December 29, 2016 3:45 am
Link Copied!

ঢাকা প্রতিনিধিঃ  নাশকতার মামলায় ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) সালাহউদ্দিন বাবুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার মহানগর হাকিম গোলাম নবী এ আদেশ দেন।

এর আগে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে সালাহউদ্দিন তাঁর আইনজীবীর মাধ্যমে রাজধানীর পাঁচটি থানার ১৫টি মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলমগীর কবির রাজধানীর ওয়ারী থানার একটি মামলায় বাবুর জামিন মঞ্জু করেন। আর ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশির গেণ্ডারিয়া থানার আরো একটি মামলায় জামিন মঞ্জুর করেন।

অন্যদিকে, ঢাকা মহানগর হাকিম গোলাম নবী যাত্রাবাড়ী থানার সাতটি, কদমতলী থানার তিনটি ও শ্যামপুর থানার একটি মামলাসহ ১১টি মামলায় জামিন নাকচ করে বাবুকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ ছাড়া যাত্রাবাড়ী থানার বাকি দুটি মামলায় জামিন মঞ্জুর করেন এ বিচারক।

আদালতে আসামি সালাহউদ্দিনের পক্ষে জামিনের শুনানি করেন সানাউল্লাহ মিয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিরাজ উদ্দিন ও ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের শুরুতে বিএনপির অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি চলাকালীন নাশকতার অভিযোগে সালাহউদ্দিন বাবুর বিরুদ্ধে ১৫টি মামলা দায়ের করা হয়।

http://www.anandalokfoundation.com/