13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে টিসিবির পেঁয়াজ বিক্রয় শুরু, মুহুর্তেই ১ হাজার কেজি শেষ

Biswajit Shil
December 4, 2019 5:06 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। সজিব প্রধান নামে স্থানীয় এক ডিলার পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে ভ্রাম্যমান ট্রাক্টরে করে কম দামে টিসিবির এই পেঁয়াজ বিক্রি শুরু করে বুধবার সকালে। মুহুর্তেই ১ হাজার কেজি শেষ হয়ে যায়। ভিড় ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে হয়েছে।

৪ ডিসেম্বর (বুধবার) সকালে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার ইউসুফ আলীর উপস্থিতিতেই টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়। তুরস্কের বড় বড় পেঁয়াজ ১ কেজি পরিমাপ করে আলাদা আলাদা পলেথিনে ব্যাগে ভরে ক্রেতাদের দেয়া হয়। প্রতি কেজিতে ৭-৮ টি করে পেঁয়াজ আছে। জনপ্রতি সর্বোচ্চ ১ কেজির বেশী ক্রয় করা যাবেনা।

চাহিদার তুলনায় পর্যাপ্ত পরিমান পেঁয়াজ না থাকায় প্রথম দিনেই ১ হাজার কেজি পেঁয়াজ কয়েক ঘন্টাতেই শেষ হয়ে যায়। অনককেই শুন্য হাতে বাড়ি ফিরে যেতে হয়েছে। দির্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে পেরে বেজায় খুশি ক্রেতারা। এ সময় বাজারে পেঁয়াজের মূল্য ২২০-২৩০ টাকা।

টিসিবির ডিলার সজিব প্রধান বলেন, আজই প্রথম টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। আজ এক হাজার কেজি পেঁয়াজ এক হাজার ক্রেতার কাছে বিক্রি করা হয়েছে। আগামীতে আরো পেঁয়াজ বিক্রয় করা হবে। তবে ব্যাপক  চাহিদা থাকায় ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

এদিকে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, প্রথম দফায় বুধ ও বৃহস্পতিবার টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে। আরো বরাদ্দ পেলে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে।

http://www.anandalokfoundation.com/