13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিরোধীদের ক্ষেপিয়ে তুলতে চান তসলিমা নাসরীন

admin
February 2, 2016 12:54 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: ২০ দলীয় জোটনেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান সিদ্ধিরগঞ্জের মক্কিনগর মাদরাসায় দুর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন । তিনি বলেছেন, মাদরাসা-মক্তবের উপরে বর্গীদের হামলা চলতে থাকলে শুধু আলেমরাই নয় সকল ধর্মপ্রাণ মানুষ রুখে দাঁড়াবে।

সোমবার বিকেল ৩টায় গাজীপুরের কালিগঞ্জ উপজেলার নুরুন বাজারে ২০ দলীয় জোটের নেতাদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

শফিউল আলম প্রধান বলেন, ‘কাদের ইঙ্গিতে কারা এবং কেন এই হামলা চালাচ্ছে- দেশবাসী তা জানে এবং বোঝে। দিল্লী ও ইহুদী লবিরা শুধুই ইসলাম নয় আমাদের নাম-নিশানা মুছে দিতে চায়। তারা জানে মাদরাসার তালেব-এলেমরা শুধুই ঈমানদারই নয় তারা আজাদীর প্রশ্নেও জানবাজ। ফকির মজনু শাহ-তিতুমীরের মতো মানুষরা ফকির বিদ্রোহ, ওয়াহাবি বিদ্রোহ ও ফরাজী বিদ্রোহের পতাকা তুলে ব্রিটিশ সাম্রাজ্যের ভীত কাঁপিয়ে দিয়েছিল।’

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করতে চাই তসলিমা নাসরীন বিরোধী সংগ্রামের ইতিহাস জালিমশাহী ভুলে যায় নাই। সেদিনের মতো যদি আজো ওয়াক্তের আওয়াজ আসে প্রয়োজনে মাওলানা মিস্টারেরা একসাথে প্রতিরোধ-সংগ্রাম গড়ে তুলবে। আজাদী, ধর্ম ও স্বাতন্ত্রতার প্রশ্নে জাতি কোনো আপোষ মানে না। সংখ্যাগরিষ্ঠ মুসলিম ও সকল ধর্মের ধর্মপ্রাণ মানুষের দেশে মসজিদ, মক্তব, মন্দির, টোল, গির্জা কোথাও জুলুমবাজি চলবে না।’

জালিমশাহীকে সতর্ক করে দিয়ে প্রধান আরো বলেন, ‘অবিলম্বে মাদরাসায় হামলাকারীদের আটক ও বিচার করুন, দিল্লীর দালালি ছাড়ুন। স্বাধীনতাপ্রিয় মানুষের হৃদয়ের স্পন্দন বোঝার চেষ্টা করুন। মনে রাখবেন হযরত শাহজালাল, খানজাহান আলী, শাহ মখদুম, শাহ সুলতানের মতো জেনারেল ও সুফী-সাদেকদের দেশে জালিমশাহী টিকে নাই এবং টিকবে না।’ তিনি সকল জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শক্তিকে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।

গাজীপুর জেলা জাগপার সভাপতি প্রিন্সিপাল হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান, গাজীপুর মহানগর জামায়াত ইসলামীর আমীর অধ্যক্ষ এস.এম সানাউল্লাহ, বিএনপি নেতা শহীদউল্লাহ, নজরুল ইসলাম, যুব জাগপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন ও বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী প্রমুখ।

http://www.anandalokfoundation.com/