13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব ক্রমবর্ধমান ডেটা এবং প্রযুক্তি নির্ভর হয়ে উঠছে -আইসিটি প্রতিমন্ত্রী

admin
April 9, 2021 6:31 am
Link Copied!

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন  বিশ্ব ক্রমবর্ধমান ডেটা এবং প্রযুক্তি নির্ভর  হয়ে উঠছে।

তিনি বলেন
দ্রুত পরিবর্তনশীল এ সময়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে রোবটিক প্রসেস অটমেশন (আরপিএ) ব্যবহারে অ্যাকাউন্টিং পেশাদারদের উপস্থাপিত সুযোগগুলো
নীতি নির্ধারণে সঠিকভাবে কাজে লাগানোর উপায় খুঁজে বের করতে হবে ।

প্রতিমন্ত্রী আজ (বৃহস্পতিবার) রাতে ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত ‘ট্রান্সফর্মিং ফাইনান্স এন্ড একাউন্টিং উইথ রোবটিক প্রসেস অটোমেশন’ শীর্ষক একটি আন্তর্জাতিক ওয়েবিনারে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন  আরপিএ ব্যবসায়িক কার্যক্রম এবং প্রবিধানের সাথে সঙ্গতিপূর্ণ প্রক্রিয়াকে সৃসংহত  করবে ।

তিনি আরও বলেন, রোবোটিক প্রসেস অটোমেশন , ওয়েব এবং অন্যান্য ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলো   ব্যবসায়িক কার্যকলাপকে আরো দ্রুত করে তুলবে। তিনি বলেন কোভিড মহামারির সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্য সম্পাদনে আমাদের ডিজিটাল নির্ভর অর্ন্তভূক্তি আরো বেশি করে তুলবে । সেসব ডিজিটাল প্রযুক্তিগত অবকাঠামো গড়ার লক্ষে সরকার কাজ করে যাচ্ছে।

কোভিড মহামারীকালীন ব্যবসায়ের সক্ষমতা বাড়ানোর জন্য রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ) অপরিহার্য উল্লেখ করে তিনি আরো বলেন, বিশ্ব এখন দ্রুত রোবটিক প্রোসেস অটোমেশন ছাপিয়ে ইন্টেলিজেন্ট হাইপার অটোমেশনে চলে যাচ্ছে।

সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপক হিসাবে অংশ নেন ভারত ও দক্ষিণ এশিয়া বিজনেস এর ভাইস প্রেসিডেন্ট – আনষুমান রাই, ইপিএস গ্লোবাল সার্ভিসেস এর ভাইস প্রেসিডেন্ট – ক্রিশ্চিয়ান এসমাইজার এবং ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টিং-ইন্ডাস্ট্রি প্র্যাকটিস লীডার – অরুন প্রসাদ রাম ।

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আইসিএবির প্রেসিডেন্ট – মাহমুদ-উল হাসান খসরু এফসিএ এবং অনুষ্ঠান সঞ্চালণ করেন আইসিএবি সাবেক প্রেসিডেন্ট ও গ্রান্ট থর্টন কনসাল্টিং বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর – দেওয়ান নুরুল ইসলাম এফসিএ।

http://www.anandalokfoundation.com/