13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দেরি করায় নভেম্বরের প্রথম যোগ ক্লাস মিস, অগত্যা ফেসবুক লাইভ ভরসা

Brinda Chowdhury
November 7, 2020 11:17 pm
Link Copied!

নভেম্বরের প্রথম যোগ ক্লাসে দেরি করে এসে মিস করলেন অনেকে। অগত্যা ফেসবুক লাইভ ভরসা।

আজ ৭ নভেম্বর শনিবার আনন্দম ইনস্টিটিউট এন্ড যোগ এন্ড যৌগিক হসপিটালের যোগাভ্যাসের সেমিনারে এসে মিস করলেন অনেকে। অনেকে দেরি করে আসায় ঠিক সকাল ৮ টায় যোগ প্রশিক্ষক আশিস অধিকারীর পরিচালনায় শুরু হওয়া ক্লাস দেখেন শেষ হয়ে গেছে। তারা বলেন ‘ঔষধ নির্ভরে পরাধীন যোগানুশীলনে হোন স্বাধীন‘ শীর্ষক এই ক্লাস খুবই ভালো লাগে কিন্তু দেরি হওয়ায় আজ মিস করে ফেললাম।

বরাবরের মতোই দ্যা নিউজের বার্তা সম্পাদক, রাই কিশোরীর সঞ্চালনায় শুরু হয় এই ক্লাস। তিনি বলেন আমাদের সময়ের গুরুত্ব দিতে হবে। সবাই প্রতি ক্লাসে সময়মত আসতে হবে। যোগাভ্যাস খালি পেটে করতে হয়। অনেকে অনেক দূর থেকে সময়মত বা আগে পৌঁছেছেন। তাদেরকে আমরা শ্রদ্ধা করি যারা দূর থেকেও ৮ টার আগে পৌঁছে গেছেন। তারা যোগচর্চায় এত আগ্রহী।

আজ আনন্দম ইন্সটিউট এন্ড যোগ এন্ড যৌগিক হসপিটাল পরিদর্শন করতে আসেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্রী গৌতম কুমার। সেই সাথে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে যুবকরা।

গৌতম কুমার বলেন, আমি ভারত থেকে ৬ মাসের একটা যোগ প্রশিক্ষণ নিয়েছি। নিজে নিয়মিত চর্চা করে সুস্থ্য আছি। মাঝে মাঝে অন্যদের ও শেখাই, টিপস দেই। করোনার কারণে সচিবালয়ে সাধারন দর্শনার্থী অনুমতি না থাকায় আজকাল  সচিবালয় ফাঁকা থাকে। তাই ছোট ভাই প্রমিথিয়াস চৌধুরী সচিবালয়ে এলে এই ইনস্টিটিউট এর বিষয়ে অনেক কথা হয়। আমি খুব গর্বিত যে ভাই প্রমিথিয়াস বাংলাদেশে প্রথম এমন একটা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করলো।

এসময়ে বাংলাদেশ আওয়ামী তৃণমুল লীগের (ঢাকা মহানগর দক্ষিণ) সভাপতি মহিদুর রহমান পালক শ্রী গৌতম কুমারকে উদ্দেশ্য করে সকলকে বলেন, আমরা সকলে মিলে প্রমিথিয়াস দাদাকে সহযোগিতা করতে হবে যাতে এই প্রতিষ্ঠান টিকে থাকে এবং বাংলাদেশে এক নম্বর প্রতিষ্ঠানে রুপ নেয়।

http://www.anandalokfoundation.com/