13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোটের ফলাফল যাই হোক আমরা মেনে নেবো -আতিকুল ইসলাম

Ovi Pandey
February 1, 2020 10:10 am
Link Copied!

দি নিউজ ডেক্সঃ ভোটের ফলাফল যাই হোক মেনে নেবো বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম বলেছেন।

এ সময় প্রথমবার ইভিএমের মাধ্যমে ভোট দেওয়ার অভিজ্ঞতাও তুলে ধরেন আতিক। এরপর ভোটারদের সকাল সকাল এসে নিজেদের ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানান আতিকুল ইসলাম। প্রয়োজনে তিনি ঢাকাবাসীর পাশে থেকে কাজ করে যাওয়ার অভিব্যক্তি প্রকাশ করেন। প্রতিপক্ষের সঙ্গেও কাজ করতে চেয়েছেন আতিকুল।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবার দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহণ সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ঢাকার দুই সিটিতে ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে।

গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত ৩১ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৯ জানুয়ারি। ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি থাকলেও ওইদিন সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা থাকায় তা পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। গত ১০ জানুয়ারি প্রচার শুরু হয়ে বৃহস্পতিবার প্রচার শেষ হলো। মোট ২১ দিন প্রচারের সুযোগ পান প্রার্থীরা।

http://www.anandalokfoundation.com/