13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ক্রস ফায়ারের ভয় দেখিয়ে ১০ লাখ চাঁদা আদায়ে সাত ডিবি পুলিশ বরখাস্ত

Ovi Pandey
February 1, 2020 5:57 am
Link Copied!

দি নিউজ ডেক্সঃ ক্রস ফায়ারের ভয় দেখিয়ে ১০ লাখ টাকা চাঁদা আদায় করায় অভিযুক্ত দুই দারোগা সহ সাত ডিবি পুলিশকে বরখাস্ত করেছেন পুলিশ সুপার।

ঢাকার কেরানীগঞ্জ কালিগঞ্জ এলাকায় তৈরি পোষাক এলাকা থেকে ব্যাবসায়ী সোহেলকে (৩০) দক্ষিণ কেরানীগঞ্জ থানার আলম মার্কেট থেকে ঢাকা জেলা দক্ষিণ গোয়েন্দা পুলিশ (ডিবি) দুপুরে সাদা পোষাকে মাইক্রো করে তুলে কেরানীগঞ্জ মডেল থানার বসিলা ব্রিজ নিয়ে যায়। বিকাল ৫টায় সোহেলকে চোখ মুখ বেধে ক্রোসফায়ারে ভয় দেখিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। তখন তৈরি পোষাক ব্যাবসায়ী প্রাণে বাজতে তার স্ত্রীকে ফোন সাড়ে চার লাখ টাকা ডিবি পুলিশকে দেয় এবং বাকি সাড়ে ৫ লাখ দুইনের মধ্যে দিবে দেয়ার অঙ্গীকার করে তিনি মুক্তি পান।

বৃহস্পতিবার দুপুরে ব্যাবসায়ী সমিতির সহযোগীতায় ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেনের অভিযুক্ত দুই দারোগা, গাড়িচালকসহ সাত ডিবি পুলিশের এসআই সৈয়দ মাহমুদুল ইসলাম, এসআই ফরহাদ আলী, কনস্টবল মো. রাজিব আহমেদ, মো. সুমন, মো. আব্দুর জব্বার, মো. রাসেল ও মো. মুজাম্মেল হোসেনের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন।

অভিযোগের ভিত্তিতে শুক্রবার ওই অভিযুক্ত সাতজন ডিবিপুলিশকে বরখাস্ত করা হয়েছে। ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ দক্ষিণ (ডিবি)র অফিসার ইনচার্জ নজরুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। আগামী সোমরাব এ অভিযোগে বাদী ও সাশ্লিষ্টদের সাক্ষাৎ গ্রহণের পর অভিযুক্ত ওই সাত ডিবি পুলিশের বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থা নেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/