13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগে সংযুক্ত আরব আমিরাতকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আহ্বান

Rai Kishori
June 19, 2019 10:52 pm
Link Copied!

ঢাকা, ৫ আষাঢ় (১৯ জুন): পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম বাংলাদেশের কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগ এবং বাংলাদেশ থেকে ফল ও সবজি আমদানি করার জন্য সংযুক্ত আরব আমিরাতকে আহ্বান জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মিহিরের সম্মানে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত মধ্যাহ্ন ভোজ অনুষ্ঠানে ১৮ জুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ আহ্বান জানান। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে সংযুক্ত আরব আমিরাত সফরের আহ্বান জানান প্রতিমন্ত্রী মরিয়ম মিহিরি। সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ বিনিযোগকারীদের সাথে এ বিষয়ে আলোচনার আয়োজন করা হবে বলে সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার বিভিন্ন বিষয়ে, বিশেষ করে কৃষি, পশুপালন, মৎস্য, কৃষি প্রক্রিয়াজাতকরণসহ খাদ্য নিরাপত্তা বিষয়ে আলোচনা হয়। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী খাদ্য উৎপাদন খাতে বাংলাদেশের সাফল্য তুলে ধরেন। প্রতিমন্ত্রীদ্বয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ফেব্রুয়ারি মাসের সংযুক্ত আরব আমিরাত সফরকে একটি সফল সফর হিসেবে উল্লেখ করেন এবং স্বাক্ষরিত বাংলাদেশে বিনিয়োগ বিষয়ক সমঝোতা চুক্তিগুলো বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন।

এসময় অন্যান্যের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহবুবুজ্জামান, ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সৈয়দ মুহাম্মদ সাঈদ হামিদ আল মেহেরি উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/