13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে শ্লীলতাহানির অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে

Rai Kishori
April 19, 2019 8:20 am
Link Copied!

(কুড়িগ্রাম)প্রতিনিধি :   এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে পঞ্চম শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের  ফুলবাড়ীতে পহেলা বৈশাখে।

ধরলা সেতুর পশ্চিম পাড়ে মধ্য যতিন্দ্র নারায়ণ এলাকায়।অভিযুক্ত শিক্ষক কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান  শিক্ষক খাযরুজ্জামান ডিউক এর বিরুদ্ধে। খাযরুজ্জামান ডিউক ফুলবাড়ী উপজেলার কবির মামুদ গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। এ ঘটনায় ছাত্রীর বাবা সুবিচার চেয়ে উপজেলা নির্বাহি অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগীর পরিবারের অভিযোগ সুত্রে জানা যায় যে, পহেলা বৈশাখ উপলক্ষ্যে গত রবিবার ওই বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র -ছাত্রী মিলে বনভোজনের আয়োজন করে। দুপুর আড়াইটায় খাওয়া শেষ করে কয়েকজন ছাত্র ও ছাত্রী  মিলে প্রধান শিক্ষক খাযরুজ্জামান অন্য শিক্ষকদের সাথে পরামর্শ না করেই পার্শ্ববর্তী ধরলা সেতুর পশ্চিম  পাড়ে ঘুরতে যান। ঘুড়ে বেড়ানের ফাঁকে প্রধান শিক্ষক অন্য ছাত্রীদের রেখে পঞ্চম শ্রেণীর ঐ ছাত্রীকে ডেকে নিয়ে কৌশলে আড়ালে চলে যান এবং সেখানে তিনি জোড় পুর্বক ঐ ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা চালান ও সবশেষে তাকে বিয়ের প্রস্তাব দেন।  প্রধান শিক্ষকের কাছ থেকে সে দৌড়ে পালিয়ে এসে সহপাঠীদের কাছে কাঁদতে কাঁদতে ঘটনাটি জানায় সে। পরে বাড়ীতে এসে বাবা- মাকেও ঘটনাটি  খুলে বলে সে। মেয়ের মুখে ঘটনা শুনে ভিকটিমের পরিবার সেলফোনে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে উল্টো ছাত্রীর বাবাকে গালিগালাজ এবং হুমকি দেন। পরে সোমবার তিনি ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন।

এ প্রসঙ্গে রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাযরুজ্জামান ডিউক বলেন যে, পহেলা বৈশাখ উপলক্ষ্যে সেইদিন ধরলা সেতুর পশ্চিম পাড়ে মধ্য যতিন্দ্র নারায়ণ এলাকায় বিদ্যালয়ের ছাত্র ও ছাত্রীদের নিয়ে  ঘুরতে গিয়াছি। কিন্তু সেখানে কোন কিছু ঘটেনি।

উপজেলা শিক্ষা অফিসার আখতারুল ইসলাম জানান যে, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে তিনটি পৃথক অভিযোগ পেয়েছি। সহকারী উপজেলা শিক্ষা অফিসার রিয়াজুল ইসলামকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

http://www.anandalokfoundation.com/