13yercelebration
ঢাকা

দর্শকসারিতে বসলেন ঝিনাইদহের জেলা প্রশাসক

Rai Kishori
February 27, 2019 7:28 pm
Link Copied!

ষ্টাফ রিপোর্টার,ঝিনাইদহ॥ সচারাচর সংবর্ধণা অনুষ্ঠানে গেলে দেখা যায় প্রধান অতিথি বসার একপাশে বা দর্শকসারির একপাশে স্থান হয় সংবর্ধিতদের। কিন্তু ঝিনাইদহে দেখা গেল এর ব্যতিক্রম। প্রধান অতিথির আসন ছেড়ে সংবর্ধিত ভাষা সৈনিকদের মঞ্চে বসিয়ে দর্শকসারিতে বসলেন ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। জেলা প্রশাসকের এমন মহানুভবতা দেখে বিমোহিত অনুষ্ঠাতে আগতরা। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ পিটিআই এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা সৈনিকদের সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। অনুষ্ঠান শুরু হওয়ার আগে পিটিআইতে আসেন তিনি। অনুষ্ঠান স্থলে গিয়ে তিনি ভাষা সৈনিকদের সাথে কুশল বিনিময় করেন। নিজের প্রধান অতিথির চেয়ার ছেড়ে ৫ জন ভাষা সৈনিককে মঞ্চে বসিয়ে অন্যান্য অতিথিদের নিয়ে দর্শকসারীতে বসেন তিনি। এছাড়াও অনুষ্ঠানের ব্যানারে নিজের নাম বাদ দেওয়ার আদেশ দেন তিনি। সেই সাথে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য আয়োজক ঝিনাইদহ পিটিআই’র সুপারিনটেনডেন্ট আতিয়ার রহমানকে সাধুবাদ জানান জেলা প্রশাসক।

অনুষ্ঠানের উদ্যোক্তা পিটিআই’র সুপারিনটেনডেন্ট আতিয়ার রহমান বলেন, কোন জেলা প্রশাসকের এধরনের কাজ আমি প্রথম দেখলাম। কোন জেলা প্রশাসক যে এত বড় মনের অধিকারী হতে পারে তা সরোজ কুমার নাথকে না দেখলে বোঝা যাবে না।
অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর) আল মামুন, ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও এসএটিভির জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ভাষা সৈনিক এ্যাড. আমির হোসেন মালিতা, নন্দ দুলাল সাহা, আমজাদ হোসেন ধনী, নুরুল ইসলাম হায়দার, আখতারুল ইসলামকে সম্মাননা ক্রেষ্ট ও ফুলের শুভেচ্ছা প্রদাণ করেন অতিথিবৃন্দ। এর আগে শুরুতে প্রয়াত ভাষা সৈনিকদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

http://www.anandalokfoundation.com/