13yercelebration
ঢাকা

হিন্দু নির্যাতন সাম্প্রদায়িক নাকি রাজনৈতিক

শিতাংশু গুহ
September 8, 2024 12:12 pm
Link Copied!

ধর্ম বিষয়ক উপদেষ্টা বলেছেন, হিন্দুদের ওপর নির্যাতন সাম্প্রদায়িক নয়, ‘রাজনৈতিক’। তাহলে হিন্দু যুবক, উৎসব মন্ডল, ১৯ যার কোন রাজনৈতিক পরিচয় নেই, মরলো কেন? শুধু কি তাই, গণপিটুনিতে পুলিশ, মিলিটারির সামনে থানার মধ্যে এ মৃত্যু কি হিন্দু বলে নয়? হিন্দুর ওপর নির্যাতন পুরোটাই সাম্প্রদায়িক। তা যদি না হয়, তাহলে হিন্দুর মন্দিরে আক্রমন হচ্ছে কেন? মসজিদে তো আক্রমন হচ্ছেনা? শেখ হাসিনা’র ওপর আপনাদের প্রচন্ড আক্রোশ, কই তিনি যে ৫৬০টি মডেল মসজিদ তৈরী করেছেন, এর কোন একটি’র ওপরে তো কোন আক্রমন হচ্ছেনা? শেখ হাসিনা কোন মন্দির তৈরী করেননি, তবু হিন্দুর মন্দিরে আক্রমন হচ্ছে, কারণ এটি সাম্প্রদায়িক নির্যাতন। জলের গানের হিন্দু গায়ক রাহুল আনন্দ’র বাড়ী আক্রম করে তাঁকে ঘরছাড়া করা হলো কেন, তিনি তো আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত নন? ঋত্মিক ঘটকের বাড়ী ধ্বংস হয়েছে তার নামটি হিন্দু বলে! আর কত বলবো?

সাম্প্রদায়িক ঘটনা বলেই আপনি ক’বার ঢাকেশ্বরী মন্দিরে গেছেন। জামাতের আমির গেছেন। প্রধান উপদেষ্টা গেছেন। বিশ্বের বড়বড় মিডিয়ায় নিউজ হয়েছে। এরপরও বলবেন, নির্যাতন রাজনৈতিক? আপনি ধর্ম উপদেষ্টা, ধর্ম নিয়ে কারবার, সত্য কথা বলা উচিত।

একই অনুষ্ঠানে ধর্ম উপদেষ্টা আফম খালিদ হোসেন আরো বলেছেন, ‘মুসলমানদের বাড়ীতে বেশি আগুন দেয়া হয়েছে। জনসংখ্যা অনুপাতে হিন্দুরা ৮%, তাই ১২টি মুসলিম বাড়ী পুড়লে ১টি হিন্দু বাড়ী পোড়ার কথা, ১২জন মুসলমান গণপিটুনিতে মারা গেলে ১জন হিন্দু মরার কথা, ১২টি মুসলিম মেয়ে ধর্ষিতা হলে ১টি হিন্দু মেয়ে ধর্ষিতা হওয়ার কথা (১টিও হওয়া উচিত নয়), ১২টি মসজিদ আক্রান্ত হলে ১টি মন্দির আক্রান্ত হওয়ার কথা, তাই না? তা কি হচ্ছে, মাননীয় ধর্ম উপদেষ্টা? আপনি তো চাইলেই সরকার তরফ থেকে আমাদের একটি পরিসংখ্যান দিতে পারেন। জাতির এটি জানা দরকার। বলছিলাম কি, এমন সব কথাবার্তা জাতি ৫৩ বছর ধরে শুনছে, দেশ নুতন ভাবে স্বাধীন হয়েছে, জাতি উপদেষ্টাদের কাছ থেকে সত্য কথা শুনতে চায়।

http://www.anandalokfoundation.com/