13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জ-৫ আসনে কে হাসছেন বিজয়ের হাসি?

admin
December 29, 2018 5:16 pm
Link Copied!

হেলাল আহমদ, ছাতকঃ ছাতক-দোয়ারাবাজার নিয়ে গঠিত সুনামগঞ্জ-৫ আসনে বড় দুই দলের প্রার্থীরা শেষ সময়ে কষছেন ভোটের হিসাব-নিকাশ। কে হচ্ছেন সুনামগঞ্জ-৫ আসনের কর্ণধার শেষ সময়ে শহর-গঞ্জের চায়ের হোস্টেলে এমন হিসাব-নিকাশ কষতে দেখা গেছে বড় দুই দলের নেতাকর্মী সহ সাধারণ ভোটারদের। আওয়ামীলীগ-মহাজোট প্রার্থী সাংসদ মুহিবুর রহমান মানিকের শেষ মুহুর্তের প্রচারে মাঠে ছিল জনতার ঢল। অর্ধলক্ষাধিক দলীয় নেতাকর্মী ও ভোটারদের উপস্থিতে নির্বাচনী এলাকার তিনটি স্পটে করেছেন বিশাল নির্বাচনী শো-ডাউন। বিপরীতে তার প্রতিদ্বন্দ্বী বিএনপির-জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর শেষ মুহুর্তের প্রচারণায় ছিল নেতাকর্মী ও ভোটারদের মধ্যে চরম আতংক। পুলিশের ধরপাকড় ও বাঁধার কারণে নেতাকর্মী ছাড়াই তিনি প্রচার ও গণসংযোগ চালিয়েছেন। গণহারে গ্রেফতার ও পুলিশি তল্লাশীর প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনও করেছেন তিনি।

এদিকে, শুক্রবার সকাল ৮টায় প্রচার-প্রচারণা শেষ হওয়ার পর থেকে এখানকার প্রার্থীরা সংশয়ের দোলাচল-চিত্তে সময় পার করছেন। শনিবার এ প্রতিবেদকের সাথে কথোপকথনে নির্বাচনী প্রচারণায় সহযোগিতার জন্য ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নৌকায় ভোট দিয়ে এর পূর্ণতা দেয়ার আহ্বান জানিয়েছেন নৌকার প্রার্থী সাংসদ মুহিবুর রহমান মানিক। অপরদিকে, বিএনপির প্রার্থী মিজানুর রহমান চৌধুরী তার দলীয় নেতাকর্মীদের দমনপীড়ন, গ্রেফতারসহ নানা অভিযোগ করেছেন। নানা প্রতিবন্ধকতা উপেক্ষা করে নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহনের জন্য দলীয় নেতাকর্মী ও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে গনতন্ত্রের মুক্তির স্বার্থে ধানের শীষে ভোট দিতে সকলের প্রতি আহবান জানান তিনি।

নির্বাচনী মাঠে এ দুই প্রার্থীর মধ্যে তিনবারের নির্বাচিত প্রবীণ প্রার্থী সাংসদ মুহিবুর রহমান মানিক তার পক্ষে ভোট ও সমর্থন আদায়ে দুই উপজেলায় বিগত সময়ে তার করা নানা উন্নয়ন-কর্মকান্ডের ফিরিস্তি ভোটারদের সামনে তুলে ধরেছেন। অপরজন নবীণ প্রার্থী মিজানুর রহমান চৌধুরী ভোট ও সমর্থন আদায়ে বিএনপির শাসনামলে করা উন্নয়ন ও নির্বাচিত হলে দুই উপজেলায় নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের হৃদয় জয় করার চেষ্টা করেছেন। এই আসনে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী ছাড়াও দলীয় প্রতিক নিয়ে মাঠে রয়েছেন আরো ৫জন প্রার্থী।

তন্মধ্যে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এডভোকেট নাজমুল হুদা হিমেল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মাওলানা হুসাইন আল হারুন (হাতপাখা), ন্যাপ মনোনীত আবদুল ওয়াদুদ (কুঁড়েঘর), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর মনোনীত আশরাফ হোসেন আশরাফ (টেলিভিশন), গণফোরাম মনোনীত প্রার্থী আইয়ুব করম আলী (উদীয়মান সুর্য) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে খেলাফত মজলিসের মনোনীত প্রার্থী দলের কেন্দ্রিয় সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মোহাম্মদ শফিক উদ্দিন (দেওয়াল ঘড়ি) প্রতিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও ধানের শীষ প্রতিককে সমর্থন দিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। শেষমেশ কে হাসবেন বিজয়ের হাসি, তা নির্ভর করছে এখানকার ৪ লাখের অধিক ভোটারের ওপর। তাদের ভোটের মাধ্যমেই চূড়ান্ত হবে কে হচ্ছেন এ আসনের পরবর্তী সংসদ সদস্য।

ছাতক ও দোয়ারা বাজারের ২২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সংসদীয় আসনে কে হাসছেন বিজয়ের হাসি। জয়ের মুকুট কে পরছেন। এই অপেক্ষায় উতসুখ হয়ে আছেন ভোটাররা। এ আসনে সর্বমোট ভোটার রয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৯শত ৬৪জন। এরমধ্যে ছাতক উপজেলায় ১শ’ টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রদান করবেন ২লাখ ৬১ হাজার ৭শ’ ৩৫ জন এবং দোয়ারাবাজার উপজেলায় ৫৯টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রদান করবেন ১লাখ ৫৪ হাজার ২শ’ ২৯ জন ভোটার। আগামীকাল রোববার অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পারবেন এমনটিই প্রত্যাশা করছেন এখানকার ভোটাররা।

http://www.anandalokfoundation.com/