13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে সি.এন.জি অটোরিক্সা অবমুক্তের দাবী ও মতবিনিময় সভা

admin
October 21, 2015 10:07 am
Link Copied!

জুনেল আহমেদ আরিফ, দক্ষিণ সুরমা(সিলেট) প্রতিনিধিঃ গত ১ আগস্ট যোগাযোগ মন্ত্রনালয় থেকে মহাসড়কে সি.এন.জি অটোরিক্সা চলাচলের ওপর নিষেধাজ্ঞা আসে। এর ফলে মহাসড়ক সংলগ্ন দক্ষিণ সুরমায় যাতায়াতে নেমে আসে চরম ভোগান্তি।  চন্ডিপুল, তেলিবাজার ব্রীজ, তেতলী, লালাবাজার, বিভিন্ন পয়েন্টে ঘন্টার পর ঘন্টা যাত্রীরা অপেক্ষা করেন গাড়ীর জন্য। অনেকে গাড়ী না পেয়ে বাধ্য হয়ে পায়ে হেটে চলাচল করেন। যাতায়াতের প্রধান মাধ্যম সি.এন.জি অটোরিক্সা বন্ধের ফলে স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, রোগী ও সাধারন যাত্রীরা পড়েছেন সীমাহীন ভোগান্তিতে।

মঙ্গলবার সিলেটের দক্ষিন সুরমা উপজেলার ছাত্র ও সচেতন যুব সমাজের উদ্যোগে ‘৩নং তেতলী ইউনিয়ন পরিষদ’ সভা কক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ সভায় উপজেলার ১০ ইউনিয়নের  চেয়ারম্যান-মেম্বার, ছাত্র সমাজ, শ্রমীক ইউনিয়নের নেতৃবৃন্দ, বিশিষ্ট মুরব্বীয়ান, ও সি.এন.জি অটোরিক্সা চালক বৃন্দ সহ প্রায় পাঁচ শতাধীক মানুষ অংশগ্রহন করেন।

৩নং তেতলী ইউনীয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামিলীগ নেতা আলহাজ্ব মইনুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তেতলী ইউনীয়নের বর্তমান চেয়ারম্যান জনাব উসমান আলী,লালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধরী, জালাল উদ্দিন, অলঙ্কারী ইউনীয়ন চেয়ারম্যান এর পক্ষে হাবিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব মকবুল হূসেন,বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব বশীর মিয়া, তুরন মিয়া, আব্দুল আহাদ, খন্দকার শাহেদ আহমেদ, জছির মিয়া দছু, ইমরান হুসেন জনু, আলী হুসেন মেম্বার, আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব আব্দুল আহাদ।

আওয়ামিলীগ নেতা আব্দুস সালাম মর্তু,কামাল উদ্দিন রাসেল,সিতার মিয়া, সেলিম মিয়া, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সিনিয়ন সহ সম্পাদক মোঃ হিরন মিয়া শ্রমিক নেতা আলতাফ হুসেন, সুহেল আহমেদ হাফিজ আলী মেম্বার, লিলু মিয়া, ফারুক মিয়া, ইকবাল হুসেন, শহিদুর রহমান সহ উপজেলার বিশিষ্ট মুরব্বিয়ান বৃন্দ যুব সমাজের পক্ষ থেকে প্যাসিফিক ক্লাব অফ বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, এমরান হোসেন মেম্বার, জনাব শামীম আহমদ, তাজুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, চন্ডিপুল থেকে নাজিরবাজার সড়কটি হাইওয়ে হলেও এটি মেট্রো সিটির আওতাধীন, তাই যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে এই সড়কে সি.এন.জি অটোরিক্সা চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে। এছাড়া প্রায় ৪ কিলোমিটার এই রাস্তার পার্শ্ববর্তি অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছত্রীরা বেশি সমস্যার সম্মুখিন হচ্ছেন।

সভায় সিদ্ধান্ত আসে, সিলেট ৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধরী কয়েসের সাথে আলোচনা করে, জেলা প্রশাসক বরাবর স্বারকলীপি প্রেরন করা হবে।
এতে কোন সাড়া না পেলে, রাজপথে আন্দোলনের পথ বেছে নেয়া হবে। এছাড়া চন্ডিপুল থেকে নাজীরবাজার পর্যন্ত রাস্তার পাশে শান্তিপূর্ন মানববন্ধন করা হবে।

বক্তারা দাবী করেন, আসন্ন জে.এস.সি পরীক্ষায় পরীক্ষার্থীদের যাতায়াতে যাতে অসুবিধা না হয়, তাই অচিরেই সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে যেন এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

http://www.anandalokfoundation.com/