13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বীরমুক্তিযোদ্ধা সাহান আরা বেগম এর দ্বিতীয় মৃত্যবার্ষিকী পালিত

Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনের ছেলে মন্ত্রীপদমর্যাদায় আবুলহাসানাত আবদুল্লাহ’র সহধর্মিণী,মহিলাআওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় নেত্রী, বীরমুক্তিযোদ্ধা সাহান আরা বেগম এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বরিশালে স্থানীয় আওয়ামীলীগ ও পরিবারের পক্ষ থেকে দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।

আজ ৭ জুন মঙ্গলবার বরিশাল ক্লাব মিলনায়তনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে মরহুমার স্বামী পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রীপদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, সংসদের চিফ হুইপ নূর-ই-আলমচৌধুরী, পানিসম্পদপ্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মরহুমার পুত্র বরিশালের মেয়র সেরনিয়াবাত সাদেক আবদুল্লাহ্, সংসদ সদস্য মো: শাহে আলম, শওকত হাচানুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয়, স্থানীয় জন প্রতিনিধি, বরিশাল বিভাগের উর্দ্ধতন সরকারি কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাহফিলে দেশপ্রেমিক, সফল সমাজকর্মী ও মহিলা সংগঠক মরহুমা সাহান আরা বেগম এর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোকপাত করে তাঁর রুহের মাগফেরাত কামনা করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান, মরহুমার শ্বশুড় সাবেক মন্ত্রী আবদুর রব সেরনিয়াবাত, ১৫ই আগষ্টের শহীদ বৃন্দ সহ মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। মাহফিলে প্রধানমন্ত্রী শেখহাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ দেশ ও জাতির অব্যাহত সুখ, সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মরহুমার আগৈলঝাড়া উপজেলার নিজ গ্রাম সেরাল সহ মহানগর ও উপজেলা সমূহের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় খতমে কোরআন, দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়ার আয়োজন করা হয়। বিভিন্ন সংগঠনের পক্ষ হতে নগরীতে মরহুমার কবর জিয়ারত ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয় এবং জেলার বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে মরহুমার আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মরহুমার রাজধানীর সংসদভবন এলাকার সরকারি ও কলাবাগানস্থ নিজ বাসভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

http://www.anandalokfoundation.com/