13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রমের জন্য ব্র্যাক ব্যাংক-এর স্বীকৃতি অর্জন

ডেস্ক
September 1, 2022 4:24 pm
Link Copied!

২০২১সালে সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রম গ্রহণের জন্য ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি প্রদান করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং জার্মান ডেভেলপমেন্ট এজেন্সি (জিআইজেড)।

বিআইবিএমও জিআইজেড সাসটেইনেবল ব্যাংকিং, পরিবেশ রক্ষা, সামাজিক রূপান্তর, জলবায়ু পরিবর্তন ও সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের ক্ষেত্রে অসাধারণ সাফল্যের স্বীকৃতি হিসেবে বাংলাদেশের সেরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি দিয়েছে।

২৮আগস্ট ২০২২ ঢাকায় বিআইবিএম আয়োজিত নবম বার্ষিক ব্যাংকিং সম্মেলনে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর ডিরেক্টর জেনারেল ড. মোঃআখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক খন্দকার মোরশেদ মিল্লাত, জার্মান ডেভেলপমেন্ট কর্পোরেশন-এর হেড ফ্লোরিয়ান হোলেন, প্রখ্যাত জলবায়ু বিশেষজ্ঞএবংইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট-এর (আইসিসিএডি) ডিরেক্টর অধ্যাপকড. সালিমুলহক।

এই সম্মাননা সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃসাব্বির হোসেন বলেন, “বিআইবিএম এবং জিআইজেড-এর স্বীকৃতি অর্জন করতে পেরে আমরা সম্মানিত।এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের সাসটেইনেবিলিটি উদ্যোগকে আরও প্রসারিত করতে অনুপ্রেরণা জোগাবে। আমাদের ব্যবসায়িক মডেল সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতাও পরিপালনকে কেন্দ্রকরেতৈরি হয়েছে, যা সবুজপ্রকল্পেঅর্থায়ন,কুটির, ক্ষুদ্র, অতি ক্ষুদ্র ওমাঝারি (সিএমএসএমই) ও কৃষিখাতে টেকসই অর্থায়ন এবং সামাজিকভাবে দায়বদ্ধতা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব অর্জনের ক্ষেত্রে শক্তিশালী ভিত্তি স্থাপন করেছে।”

তিনি আরও বলেন, “একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে, ভবিষ্যতের আর্থিক ও জলবায়ু চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাসটেইনেবিলিটি এবং অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখতে কাজ করছে ব্র্যাক ব্যাংক। আমরা এমন সবসিএস আর উদ্যোগ গ্রহণ করি, যা সমাজও মানুষের জন্য দীর্ঘমেয়াদী সুফল নিয়ে আসে।”

http://www.anandalokfoundation.com/