13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাম্প্রদায়িকতার কারনে হিন্দু সম্প্রদায় বিলুপ্ত হয়ে যাচ্ছে

admin
August 13, 2016 7:12 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  মুর্তি ও মন্দির ভাংচুর, পুজারীদের হত্যা, হিন্দুদের বাড়ীঘর ধ্বংস, ঘরবাড়ী লুঠ, দেশ ত্যাগে বাধ্যকরণ, সম্পত্তি দখল, উচ্ছেদের কারনেই হিন্দু সম্প্রদায় বিলুপ্ত হয়ে যাচ্ছে। জাতীয় গোল টেবিল বৈঠকে জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক এসব কথা বলেন।

অদ্য ১৩ আগষ্ট শনিবার সকাল ১১ টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে ঢাকার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউন্সে “ জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা ও রাষ্ট্রের করণীয়” শীর্ষক এক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

গোল টেবিল বেঠকের মূল প্রবন্ধ পাঠ করেন হিন্দু মহাজোরে মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক।  আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য রবীন্দ্রনাথ দেবনাথ, কালী পদ মজুমদার, ডঃ সোনালী দাস, মানিক চন্দ্র সরকার, ডাঃ মৃত্যুঞ্জয় রায়, বিজয় কৃষ্ণ ভট্টাচার্য, রিপন দে, কপিল কৃষ্ণ মন্ডল, সমীরন বড়াল,  অ্যাডঃ প্রতীভা বাকচী, প্রীতি রানী বিশ্বাস, সুবীর কুমার সাহা প্রমূখ।

লিখিত মূল বপ্রবন্ধে অ্যাডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার মূল শিকর অত্যন্ত গভীরে। হাজার হাজার বছর ধরেই মুর্তি পুজা ও মুর্তি পুজারীদের হত্যা, ধ্বংস তাদের ঘরবাড়ী লুঠ, উচ্ছেদ চলে আসছে। যার কারনেই পৃথিবী থেকে হিন্দু সম্প্রদায় বিলুপ্ত হয়েছে। জঙ্গী হামলার পর থেকে গ্রামে পুজা পার্বন প্রায় বন্ধ হয়ে গেছে। হিন্দু সম্প্রদায় নিরবে দেশত্যাগ করছে। বাংলাদেশেও হিন্দু সম্প্রদায়ের অস্তিত্ব আজ বিপন্ন।

আর তাই হিন্দু সম্প্রদায়কে রক্ষার জন্য জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূন বাস্তবায়ন ও একটি সংখ্যালঘু বিষয়ক মন্ত্রনালয় প্রতিষ্ঠা করা অত্যন্ত জরুরী। তা না হলে খুব অল্প সময়ের মধ্যেই এদেশ থেকে হিন্দু সম্প্রদায় বিলুপ্ত হবে।

মাননীয় মন্ত্রী নারায়ন চন্দ্র রায় তার বক্তব্যে বলেন সরকার জঙ্গী দমনে কঠোর অবস্থান নিয়েছে। মাননীয় প্রধান মন্ত্রী জঙ্গীদের ব্যাপারে কোন ছাড় দেবেন না। ইতিমধ্যে অবস্থান অনেক উন্নতি ঘটেছে। হিন্দু সম্প্রদায়কে দেশ ত্যাগ না করতে উপদেশ দেন। বিশেষ অতিথির বক্তব্যে কাজী সিরাজ বলেন তিনি বলেন কোন রাজনৈতিক দলই হিন্দু বান্ধব নয়। হিন্দু ঐক্যবদ্ধ নয় এবং ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে না তোলার কারনেই নির্যাতিত হচ্ছে। হিন্দুদের ঐক্যবদ্ধ হয়ে অধিকার আদায় করে নিতে হবে।

অন্যান্য বক্তাগণ বলেন সকল ধর্মকে সম্মান জানানোর মানষিকতা তৈরী করতে হবে। বিভিন্ন রাজনৈতিক দল জঙ্গীদের দমন না করে অন্য দলকে দোষারোপ করে জঙ্গীবাদকে কৌশলে ক্ষমতায় থাকার ঢাল হিসেবে ব্যবহার করছে। রাজনৈতিক স্বার্থে জঙ্গীবাদীদের সুযোগ দিতে একে অপরকে দোষারোপের কারনেই জঙ্গীবাদ বৃদ্ধি পেয়েছে। বক্তাগণ জঙ্গী নিয়ে রাজনীতি পরিহার করে দেশবাসীকে বাঁচাতে সাদা মন নিয়ে জঙ্গীবাদের উৎস সন্ধান করে এখনই সমাধান করতে অনুরোধ জানান।

অ্যাডভোকেট দীনবন্ধু রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এম.পি। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক কাজী সিরাজ ও বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল। রামকৃষ্ণ মিশনের মৃদুল মহারাজ, ইসকনের রুপানুগ গৌর দাস ব্রহ্মচারী, বৈদিক মঠ ও মিশনের চেয়াম্যান স্বামী চিদানন্দ সরস্বতী প্রমুখ।

http://www.anandalokfoundation.com/