13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রীগুরুপাদ পদ্ম ওঁ বিষ্ণুপাদ ত্রিদণ্ডি স্বামী ভক্তিপ্রসাদ মধুসূদন গোস্বামী মহারাজের ৬৫তম শুভ আবির্ভাব তিথি ব্যাস পূজা মহামহোৎসব

admin
July 16, 2017 11:16 am
Link Copied!

রূপকৃষ্ণ দাসঃ ভারতের মায়াপুরস্থ শ্রীশ্রী গৌর গিরিধারী মন্দিরের প্রতিষ্ঠাতা আচার্যপাদ পরমারাধ্যতম ওঁ বিষ্ণুপাদ পরিব্রাজকাচার্য ত্রিদণ্ডি স্বামী ভক্তিপ্রসাদ মধুসূদন গোস্বামী মহারাজের ৬৫তম শুভ আবির্ভাব তিথি ব্যাস পূজা মহামহোৎসব উদযাপন।

আগামীকাল ১৭ই জুলাই সোমবার শ্রাবণের কৃষ্ণাষ্টমী তিথিতে ঠাকুরগাও জেলা সদরে লস্করা টুপলিতে শ্রীশ্রী শ্যামসুন্দর গৌড়ীয় মঠে তার হাজার হাজার শিষ্যভক্তের ঐকান্তিক ইচ্ছায় এই মহামানবের উপস্থিতিতে পালিত হচ্ছে আবির্ভাব মহোৎসব ব্যাস পূজা।

আজ থেকে ৬৫ বছর পূর্বে ১৯৫২ সালের এই দিনে মায়াপুরস্থ শ্রীশ্রী গৌর গিরিধারী মন্দিরের আচার্যপাদ ওঁ বিষ্ণুপাদ ত্রিদণ্ডি স্বামী ভক্তিপ্রসাদ মধুসূদন গোস্বামী মহারাজ বাংলাদশের কুষ্টিয়া জেলার আলমডাঙ্গায় জন্ম গ্রহণ করেছিলেন। এই আলমডাঙ্গায় তিনি বড় হয়েছেন, ভালবেসেছেন মানুষকে। এখান থেকেই তিনি সাম্য ও অসাম্প্রদায়িকতার বানী দিয়ে সব ধর্ম বর্ন ও মানুষের মন জয় করেন। এই মহামানবের জন্মস্থানেও পালিত হচ্ছে এই উৎসব। ভারত, বাংলাদেশসহ পৃথিবীর অনেক দেশে রয়েছে অগণিত শিষ্য ভক্ত।

জানাগেছে, ভারত-বাংলাদেশের বিভিন্ন এলাকার শিষ্যভক্তের আগমনে মুখরিত হয়ে উঠছে ঠাকুরগাঁও। ব্যানার, ফেস্টুনসহ নানাবিধ কারুকাজে অপরূপ সাজে সাজছে এবার ঠাকুরগাঁয়ের লস্করা টুপলি নামক এই স্থান। এই উৎসবে মেতে উঠছে হাজার হাজার জনতা।

উক্ত ব্যাস পূজা মহোৎসবে উপস্থিত থাকবেন শ্রীশ্রী গৌর গিরিধারী মন্দির মায়াপুর এর অধ্যক্ষ শ্রী অভিরাম কৃষ্ণ দাস ব্রহ্মচারী,  শ্রীশ্রী শ্যামসুন্দর গৌড়ীয় মঠের অধ্যক্ষ শ্রী কৃপাসিন্ধু দাস(কুঞ্জমোহন), শ্রীশ্রী নৃসিংহ মন্দির বানিয়াপাড়া পঞ্চগড়ের পরিচালক শ্রীভাগবত কৃষ্ণ দাস ব্রহ্মচারী(ভানু), শ্রী অজিত কৃষ্ণ দাস ব্রহ্মচারী, শ্রীশ্রী শ্যামসুন্দর গৌড়ীয় মঠ লস্করার কোষাধ্যক্ষ শ্রী গৌতম কৃষ্ণ দাস ব্রহ্মচারীসহ স্থানীয় অগণিত পণ্ডিত ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানমালাঃ  ভোর ৪ঃ৩০ মিনিটে মঙ্গল আরতি, শ্রীমন্দির ও তুলসী পরিক্রমা, সকাল ৭ঃ০০মিঃ নগর সংকীর্তন, সকাল ৯ঃ৩০মিনিটে শ্রীগুরু পূজা ও পুস্পাঞ্জলি, সকাল ১১ঃ০০ঘটিকায় শ্রী গুরুপূজার মহিমাসূচক আলোচনা, দুপুর ১২ঃ৩০মিনিটে ভোগারতি, দুপুর ১.৩০মিনিটে মহাপ্রসাদ বিতরণ।

বিশেষ আকর্ষণঃ সন্ধ্যায় গৌড়ীয় নাট্যগোষ্ঠীর পরিবেশনায় শ্রী নরহরি কৃষ্ণ দাসাধিকারী ও শ্রী রতন কৃষ্ণ দাস এর পরিচালনায় অনুষ্ঠিত হবে বিশেষ ধর্মীয় নাটক।

উল্লেখ্য, রাজধানী ঢাকাতেও ভক্তবৃন্দ এ মহাভাগবত এর শুভ আবির্ভাব তিথি পুরানো ঢাকার সুত্রাপুরস্থ রূপচান লেনে শ্রীশ্রী কৃষ্ণচন্দ্র জিউ বিগ্রহ মন্দিরে মহাসমারোহে উদ্‌যাপন করছে।

এতদুপলক্ষে সতীর্থ ও শ্রদ্ধালু সজ্জনগণকে উক্ত শুভানুষ্ঠান ব্যাস পূজা মহামহোৎসবে সবান্ধবে উপস্থিতি, কায়িক, আর্থিক সার্বিক সহযোগিতা কামনা করছেন অনুষ্ঠান আয়োজক।

http://www.anandalokfoundation.com/