13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রমিকরা ভালো থাকলে উৎপাদন বাড়বে -মন্নুজান সুফিয়ান

Rai Kishori
May 1, 2019 6:10 pm
Link Copied!

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে আজ ঢাকায় মহান মে দিবসের বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শ্রম ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়।

শ্রম প্রতিমন্ত্রীর নেতৃত্বে র‌্যালিতে অংশ নেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি, শ্রম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনা, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

বাদ্যযন্ত্রের তালে তালে রঙ্গীন ব্যানার, ফেস্টুন, হাতি, ঘোড়ার গাড়ি, গরুর গাড়ির শোভাযাত্রায় মহান মে দিবসের র‌্যালিটি বর্ণিল আর জমকালো হয়ে উঠে। র‌্যালিটি দৈনিক বাংলার মোড়ে শুরু হয়ে রাজউক এভিনিউ, বঙ্গবন্ধু এভিনিউ, জিরো পয়েন্ট এবং বাংলাদেশ সচিবালয়ের সামনে দিয়ে জাতীয় প্রেসক্লাবের পূর্ব পাশে এসে শেষ হয়।

র‌্যালি শেষে অস্থায়ী মঞ্চে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনার সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে শ্রম প্রতিমন্ত্রী ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। তিনি ১৮৮৬ সালের ১ মে আত্মত্যাগকারী শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, শ্রমিকরা হচ্ছে উন্নয়নের চাবিকাঠি। শ্রমিকরা ভালো থাকলে উৎপাদন বাড়বে, আর উৎপাদন বাড়লে দেশের উন্নয়ন নিশ্চিত হবে।

http://www.anandalokfoundation.com/