13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনা পজেটিভ নিরামীষভোজী নার্স শিলা দাসকে খাবার দিতেও সমস্যা

Rai Kishori
May 1, 2020 12:55 pm
Link Copied!

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং সুপারভাইজার শিলা রানী দাসের করোনা পজেটিভ আসায় মুহূর্তেই বদলে গেল পারিপার্শ্বিক পরিবেশ এমনকি মানুষজনও। নিরামীষভোজী বলে বাড়ির খাবার দিয়ে যাবে। সেটাও সমস্যা।
শিলা রানী দাস তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন
“আমি শিলা রানী দাস, নার্সিং সুপারভাইজার পদে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আছি। আমি স্বাধীনতা নার্স পরিষদ এর খুলনার বিভাগীয় প্রেসিডেন্ট। গত ০৪.০৪.২০২০ থেকে করোনা হাসপাতালে কর্তব্যরত ছিলাম। গত ২৮.০৪.২০২০ এ আমার করোনা পজিটিভ ধরা পড়ে।
এখন আমি করোনা হাসপাতালে ভর্তি আছি।
আমার জন্য সকলে একটু আশীর্বাদ করবেন, আমি যেন দ্রুত সুস্থ হয়ে আপনাদের সবার মাঝে ফিরে আসতে পারি।
তবে খুব কষ্ট লাগছে আমাদের এলাকার কমিশনার সহ কিছু লোকের কর্মকান্ড শুনে।আমি যখন করোনা হাসপাতালে ভর্তি হই তখন তারা আমার বাসার কাজের লোকের বাসা লকডাউন করছে, ঠিক আছে!
কিন্তু আমি এজন নিরামীষভোজী, আমার বাড়ির মানুষজন বলেছে আমার খাবারের ব্যবস্থা করতে, আমি নিজেও বলেছি। কিন্তু তারা মোবাইল ফোন বন্ধ করে দিয়েছে!
আমার সমাজের কাছে প্রশ্ন আমি রোগীদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়েছি এখানে আমার অপরাধটা কোথায়? আমি কি কোনো অপরাধী যে আমাকে খাবার টা পর্যন্ত দেয়া যাবেনা! আমি কি না খেয়ে মারা যাবো? এ কেমন বিচার? কারা এদেরকে এলাকার মানুষের দেখা শোনার ভার দিয়েছে?”

এ ব্যাপারে নগরীর ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি নার্স শীলা রানী দাসের বাড়ি লকডাউন করার বিষয়টি স্বীকার করেন। তিনি এ বিষয়ে বলেন, আমি তাদের বলেছি যে কোনো সমস্যা হলে তাকে জানাতে। তবে মোবাইল বন্ধ করার বিষয়ে তিনি কিছু বলেননি।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল আহাদ জানান, খুলনা মেডিকেল কলেজে (খুমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় ৬৮টি টেস্টের মধ্যে তিন জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের মধ্যে একজন ডেলিগেটেড করোনা হাসপাতালের সুপারভাইজার সিনিয়র স্টাফ নার্স শীলা রানী দাস

খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহম্মেদ বলেন, করোনা আক্রান্ত তিনজনের মধ্যে একজন সিনিয়র স্টাফ নার্স শিলা রানী দাস, রূপসা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রহরী আল মামুন মৃধা ও পরিচ্ছন্ন কর্মী (আউটসোর্সিং) নাজনীন নাহার। তাদের মধ্যে শিলা দাস নিরামিষ ভোজী হওয়ায় সমস্যা হচ্ছে।

http://www.anandalokfoundation.com/