13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে পবিত্র ঈদুল আযহা উদযাপিত

admin
September 13, 2016 11:25 am
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকেঃ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব আমেজে আজ (মঙ্গলবার) সারা দেশের ন্যায় শরীয়তপুরেও পবিত্র ঈদুল আযহা উদ্যাপিত হয়েছে। ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ আদায় ও পশু কোরবানীর মধ্য দিয়ে পালন করে ধর্মীয় দ্বিতীয় বৃহত্তর এ উৎসব। বরাবরের মত এ বছরও শরীয়তপুর কেন্দ্রীয় ঈদ গাঁ ময়দানে ঈদুল আযহার প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায় আর দ্বিতীয় জামাত হয় সকাল সাড়ে ৮ টায়।

ইসলাম ধর্মমতে, প্রায় চার হাজার বছর আগে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য নবী হযরত ইব্রাহিম (আ.) তার ছেলে হযরত ইসমাইলকে (আ.) কোরবানী করতে গিয়েছিলেন। আল্লাহর কুদরতে হজরত ইসমাইলের পরিবর্তে একটি দুম্বা কোরবানী হয়ে যায়। ¯্রষ্টার প্রতি নবীর এই নিবেদনের মহিমার কথা স্মরণ করে মুসলমান সম্প্রদায় জিলহজ মাসের ১০ তারিখে আল্লাহর অনুগ্রহ লাভের আশায় পশু কোরবানী করে থাকেন।

শরীয়তপুর কেন্দ্রীয় ঈদ গাঁ ময়দানে ঈদুল আযহার নামাজ আদায়ে ব্যাপক প্রস্তুতি নেয় শরীয়তপুর পৌরসভা কর্তৃপক্ষ। পুরুষের পাশা-পাশি মহিলাদের জন্য নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়। নামাজ আদায় করতে ছোট ছোট শিশুদের দেখা যায় বাবা-মা, দাদা ও বড় ভাইদের হাত ধরে ঈদ গাঁ ময়দানে আসতে। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয় ঈদুল আযহা’র প্রথম নামাজ।

কেন্দ্রীয় ঈদ গাঁ ময়দানে ঈদুল আযহা’র প্রথম নামাজ এক কাতারে দাড়িয়ে আদায় করেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান, শরীয়তপুর পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, জেলা আওয়ামীলীগ সাবেক সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল, সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল মাস্টার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন হাওলাদার, শরীয়তপুর পৌর কাউন্সিলর সাইফুর রহমান রাজ্জাক, মোঃ মোতালেব ঢালীসহ হাজারো মুসল্লী।

প্রথমে শরীয়তপুর পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

শরীয়তপুর কেন্দ্রীয় ঈদ গাঁ ময়দানে ঈদুল আযহা’র প্রথম নামাজে ইমামতি করেন উত্তর বাজার জামে মসজিদের খতিব হাজী মুফতি আব্দুর রাজ্জাক।

http://www.anandalokfoundation.com/