13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লাওসের রাষ্ট্রপতির নিকট সমবর্তী রাষ্ট্রদূত হিসেবে ভিয়েতনামের রাষ্ট্রদূত লুৎফর রহমানের পরিচয়পত্র পেশ

পিআইডি
July 5, 2024 5:39 pm
Link Copied!

ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ লুৎফর রহমান বুধবার লাওসের সমবর্তী রাষ্ট্রদূত হিসেবে  সেদেশের রাষ্ট্রপতি থোঙলুন সিসউলিথের নিকট তাঁর পরিচয়পত্র পেশ করেন। এসময় রাষ্ট্রদূত লাওসের রাষ্ট্রপতি ও জনগণের নিকট বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর  শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।

রাষ্ট্রদূত লুৎফর রহমান উভয় দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক বন্ধুত্ব ও সুসম্পর্কের ওপর ভিত্তি করে আগামী দিনগুলোতে রাজনৈতিক,  অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক আরো বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। এ লক্ষ্যে তিনি বাংলাদেশ ও লাওসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সংলাপ সম্পর্কিত সমঝোতা স্মারক দ্রুত স্বাক্ষর করার জন্য অনুরোধ করেন।  রাষ্ট্রদূত ASEAN এর সাথে বাংলাদেশের সম্পর্ক আরো গভীর করার ইচ্ছা পোষণ করেন।

এ বিষয়ে তিনি বাংলাদেশকে ASEAN-এর বর্তমান চেয়ার হিসেবে লাওসের জোর সমর্থন কামনা করেন। লাওসের রাষ্ট্রপতি এ বিষয়ে বাংলাদেশকে আশ্বস্ত করেন।

লাওসের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থসামাজিক সকল ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব সফলতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে উভয় দেশের মধ্যে সহযোগিতামূলক সম্পর্ক আরো গভীর করার প্রত্যাশা ব্যক্ত করেন।

পরিশেষে, রাষ্ট্রদূত রহমান লাওসের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানান।

http://www.anandalokfoundation.com/