13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লক্ষণপুর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ

admin
May 16, 2016 6:47 pm
Link Copied!

বেনাপোল প্রতিনিধিঃ সরকারি বিধি নিশেধ অমান্য করে লক্ষনপুর ইউনিয়নের কর্মসৃজন শ্রমিকদের নিয়ম মাফিক মজুরি না দিয়ে লক্ষ লক্ষ টাকা লক্ষনপুর ইউপি চেয়রম্যান ও তার সচিব সহ কৃষি ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে আত্মসাতের অভিযোগ করেছেন এলাকার শ্রমিক সহ সাধারন মানুষ।

সোমবার সকাল ১০ টায় বেতনা নদীর বাধ কেটে নদীকে উন্মোক্ত করা নারী- পুরুষ  শ্রমিকদের সাথে কথা বললে তারা জানায় আমরা ২০৫ জন শ্রমিক এখানে কাজ করি। আমাদের ২০০ টাকা করে মজুরি। কিন্তু আমাদের উক্ত টাকা না দিয়ে ১৭৫ টাকা প্রদান করেন। আমরা শার্শার লক্ষনপুর ইউনিয়নের বিভিন্ন জায়গায় মাটি কাটার কাজ করছি প্রায় ৫ বছর।

আমাদের বলে ব্যংকে আমাদের নামে এক্যাউন্ট আছে সেখানে ২৫ টাকা জমা হয়। কিন্তু আজ ৫ বছরের ভিতর আমরা আমাদের নামের কোন এ্যাকাউন্ট পাই নাই, বা কোন কাগজপত্র পাই নাই। ব্যাংকে আপনারা টাকা উঠাতে যান কিনা এরকম প্রশ্নের জবাবে শ্রমিকরা  বলেন আমাদের কখনো ব্যংকে নিয়ে যায় না। চেয়রম্যান সচিব টাকা এনে ইউনিয়ন পরিষদে আমাদের টাকা বিতারন করে।

বেতনা নদীতে ২০৫ জন শ্রমিক কাজ করার কথা থাকলে ও কাজ করছে মাত্র ১২০ জন নারী পুরুষ শ্রমিক। এলাকার জনগন জানান এ ভাবে ১২০ জন হাজিরা দিলে ও বর্তমান সচিব চেয়রম্যানের যোগসাজসে টাকা উত্তোলন করবে ২০৫ জনের। তারা আরো জানায় প্রতিদিন কাজে শ্রমিকরা ৫০/৬০ জন অনুপস্থিত থাকলে ও তাদের নামের টাকা উত্তোলন করে সচিব এবং কামাল হোসেন নিজেদের পকেটস্থ করেন।

শ্রমিক আরমান (৭০) দৌলতমিয়া (৬০) কামাল উদ্দিন, আবুল হোসেন সহ অনেকে সাংবাদিকদের পেয়ে প্রশ্ন রাখেন আমাদেও ৫ বছরের ২৫ টাকা কওে জমা  টাকা গুলো কোথায় আপনারা বলতে পারেন। তারা তাদের টাকা ফেরত চায়। এ ছাড়া এলাকার ২ নং ওয়ার্ডের মেম্বার আলতাব হোসেন বলেন চেয়ারম্যান কামাল তার বাহীনি দিয়ে লক্ষনপুর ইউনিয়ন নিয়ন্ত্রন করে। তার বিরুদ্ধে মুখ খোলার মত সাহস কারো নাই। সে গরীব দু:খি শ্রমিকদের ১৭৫ টাকা দিয়ে বাকি টাকা আতœসাৎ করে যা এলাকার জনসাধারন জানে। তিনি আারো জানান, ব্যাংকের ম্যানেজারের সাথে আতাত করে কামাল হোসেন টাকা উত্তোলন করেন। শার্শার গোড়পাড়া কৃষি ব্যাংক থেকে শ্রমিকদের নিজেদের টাকা উত্তোলন করার কথা থাকলে ও তারা প্রভাবশালী চেয়রম্যান কামাল হোসেনের জন্য উঠাতে পারে না। যার ফলে তিনি এবার দল থেকে মনোনায়ন পান নাই।

কামাল হোসেনের দুর্নিতীর বিরুদ্ধে মানুষ ফুসে উঠায় আওয়ামীলীগ থেকে এবার জনপ্রিয় এলাকার সবার গ্রহন যোগ্য প্রার্থী সালাউদ্দিন শান্তিকে মনোনায়নপত্র দেওয়ায় এলাকায় শান্তি বিরাজ করছে।

এলাকা পরিদর্শন করে দেখা গেছে এবার ৪ জুন চেয়াম্যান নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী সালাউদ্দিন এর জনপ্রিয়তা যদি ও তুঙ্গে ,তবুও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে এ ইউনিয়নে ৪ জন।

শিকারপুর বাজারে এলাকার মেম্বার আব্দুল মাজেদ, মো: শামিম, মোফাজ্জেল হোসেন গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন চেয়ারম্যান কামাল হোসেন দীর্ঘ ৫ বছর দলীয় নেতা কর্মীদের নির্যাতন মামলা হামলা করে আসছে। যার ফলে এলাকার মানুষ তার বিরুদ্ধে এক প্রকার ফুসে উঠেছে। তিনি আগে থেকে জানতে পারে তিনি মনোনায়নপত্র পাবেন না। যার ফলে তিনি সম্প্রতি গলায় রসি দিয়ে আত্মহত্যার চেষ্টা করে ব্যার্থ হয়েছেন। সব মিলিয়ে এবার দল থেকে তিনি মনোনায়ন না পেয়ে  স্বতন্ত্র  প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহন করে হার নির্ঘাত  নিশ্চিত হয়ে দুর্নিতীর কাজে বেপরোয়া হয়ে উঠেছে।

http://www.anandalokfoundation.com/