13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জ শহরকে জীবানু মুক্ত রাখতে মেয়র নিজেই রাস্তায় ছেটাচ্ছেন ঔষধ পানি

Rai Kishori
March 28, 2020 4:16 pm
Link Copied!

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহ ॥  মহামারি করোনা ভাইরাসের কবল থেকে শহরকে রক্ষা করতে এবার নিজেই রাস্তায় নেমে পানি ছেটাচ্ছেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।

শনিবার দুপুরে তিনি পানির গাড়ীতে উঠে শহরের মেইন বাসষ্টান্ড সহ গুরুত্বপূর্ণ মোড়ে মেড়ে পানি ছিটান।

কালীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে করোনা জীবানু ধবংশ করতেই বিলিছিন ও ঔষধ মিশ্রিত পানি দিয়ে পৌরসভার বিভিন্ন এলাকাতে ছেটানোর কার্যক্রম চলছে। এদিকে মেয়রের এমন মহতি জনহিতকর কাজে অনেকেই তার প্রশংসা করেছেন।

পৌর মেয়র আশরাফ জানান, বর্তমানে বিশ্বব্যাপী সহ সারাদেশে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ড করতে সরকারীভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। এরই আলোকে পৌরবাসীর জীবনের সু-রক্ষায় তিনি মাঠে নেমেছেন।

তিনি আরো জানান, তার নিজ দ্বায়িত্বে তেলের ট্যাংকি ভাড়া নিয়ে ওই ট্যাংকির মধ্যে পানি ও ঔষধ মিশিয়ে পুরো শহরে ছেটানো চলছে। এতে করে করোনা ভাইরাস সহ সকল ধরনের জীবানু ধ্বংশ করতে পারলে পৌরবাসীর সু-রক্ষা দেওয়া সম্ভব।

ওই পানীর গাড়ীর উপরে উঠে পানি ছেটানোর অভিমত জানাতে গিয়ে মেয়র আশরাফ বলেন, সেবামুলক কোন কাজই ছোট নয়। এখন দেশে সব মানুষের মধ্যে করোনা আতংক চলছে। কেউ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেনা।

এ মুহুর্ত্বে এমন সেবামুলক কাজে নিজেকে অংশগ্রহন করতে পারায় ধন্য মনে করেন তিনি। করোনা প্রতিরোধে এ কার্যক্রম অব্যহত রাখবেন বলেও জানান তিনি।

http://www.anandalokfoundation.com/