13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মিরপুরে জঙ্গি আস্তানার মামলায় প্রতিবেদন দাখিল হয়নি

admin
December 17, 2017 10:44 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে অবস্থিত বর্ধমানবাড়ির জঙ্গি আস্তানায় বিস্ফোরণের মামলায় মামলায় প্রতিবেদন দাখিলের নতুন তারিখ আগামী ১৮ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার পুলিশ প্রতিবেদন না পাঠানোয় ঢাকার অতিরিক্ত মুখ্য হানগর হাকিম জসিম উদ্দিন নতুন এ তারিখ ধার্য করেন।

গত ৯ সেপ্টেম্বর র‌্যাব-৪ এর উপসহকারী পরিচালক (ডিএবি) হারুন অর রশিদ বাদী হয়ে দারুস সালাম থানায় মামলাটি দায়ের করেন।
মামলায় বলা হয়, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা থেকে গত ৪ সেপ্টেম্বর দিবাগত রাত আড়াইটায় দুই জঙ্গিকে আটক করে র‌্যাব। আটককৃত দুই সহোদর হল মাসুদ ও খোকন। ওই দুই সহোদর ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত থেকে মিরপুরের দারুস সালামের ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাব। গত মঙ্গলবার দিনভর আহ্বানের পর সন্ধ্যা নাগাদ জঙ্গিরা আত্মসমর্পণে রাজি হয়। পরে তারা রাত পৌনে ১০টার দিকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে আস্তানায় আগুন ধরে যায়। ওই দিন অভিযান স্থগিত রাখে র‌্যাব। রাতে গোলাগুলির আওয়াজও শোনা যায়।

এরপর গত বুধবার সকালে র‌্যাব জঙ্গি আস্তানায় অভিযান শুরু করলে প্রথমে তিনটিসহ মোট সাতটি মরদেহ পাওয়া যায়। প্রায় ১০০ ঘন্টা ওই জঙ্গি আস্তানার অভিযান চালিয়ে গত শুক্রবার সমাপ্ত ঘোষণা করা হয়। র‌্যাব উদ্ধার অভিযানের সময় ওই জঙ্গি আস্তানা থেকে ১৭টি শক্তিশালী বোমা, ৩০টি ইম্প্রুভাইজড হ্যান্ড গ্রেনেড, ৫০টি কেমিক্যাল বোমা, ১৫ কেজির মতো স্পিøন্টার, ১০ কেজি গান পাউডার, তিন কেজি সালফার, নয়টি খালি কেস, ১৫ থেকে ২০ কেজি চারকোল, অসংখ্য সার্কিট, এক কন্টেইনার এসিড, তরল দাহ্য পদার্থ ১১ কন্টেইনার, ধারালো অস্ত্র ৬১টি ও ২টি মাস্ক উদ্ধার করে।

http://www.anandalokfoundation.com/