13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দেশের ইতিহাসে প্রথম ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক

Rai Kishori
July 13, 2020 4:53 pm
Link Copied!

দেশের ইতিহাসে প্রথমবার অনলাইনে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত হলো সরকারের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম মন্ত্রিসভার নিয়মিত বৈঠক। মহামারী করোনা পরিস্থিতির কারণে এই প্রথম ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হলো।

আজ সোমবার (১৩ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্ট মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং সচিবরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও সচিবালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বৈঠকে। বেলা ১১টা থেকে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সচিবালয়ে বিটিভির ক্যামেরার সামনে ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বিটিভির ভিডিও ফুটেজ ও তথ্য অধিদপ্তরের ছবিতে দেখা যায়, প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন। শারীরিক দূরত্ব নিশ্চিত করে নির্ধারিত আসনে বসেছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। আর সচিবালয় প্রান্তে মন্ত্রিপরিষদ বিভাগের কনফারেন্স রুমে যুক্ত ছিলেন মন্ত্রিসভার অন্য সদস্যরা।

ভার্চ্যুয়াল মন্ত্রিসভার বৈঠকে সচিবালয় প্রান্তে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (মন্ত্রিসভা অধিশাখা) মো. রাহাত আনোয়ারও যুক্ত ছিলেন।

তিনি বলেন, সোমবার সম্পূর্ণ ভার্চ্যুয়াল মিটিং হয়েছে। গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী, মুখ্যসচিব স্যার এবং ওবায়দুল কাদের স্যার ছিলেন। আর এ প্রান্তে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব স্যার, সাতজন মন্ত্রী এবং সাতজন সচিব যুক্ত ছিলেন।

ভিডিও ফুটেজে মন্ত্রিপরিষদ বিভাগের কনফারেন্স কক্ষে আইনমন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদকে দেখা যায়।

http://www.anandalokfoundation.com/