13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারত ও শ্রীলঙ্কায় বন্যায় মারা গেছেন ৭০জন

admin
November 17, 2015 11:28 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: বন্যার পানিতে দক্ষিণ ভারত এবং শ্রীলঙ্কার অসংখ্য বাড়ি, কৃষি জমি এবং মহাসড়ক তলিয়ে গেছে। । এ পর্যন্ত বন্যায় কমপক্ষে ৭০জন মারা গেছেন বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সংবাদ মাধ্যমগুলো জানায় গত সাত দিনের টানা বর্ষণে বন্যা পরিস্থিতির অবনতি হয়। তামিল নাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইতে সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটে।

ভারতীয় কর্তৃপক্ষ নির্দিষ্টভাবে নিহতের সংখ্যার প্রকাশ না করলেও সংবাদ মাধ্যমগুলোর দাবি বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে কর্নাটক, অন্ধ্রপ্রদেশ এবং প্রতিবেশী রাষ্ট্র শ্রীলঙ্কায় ভারী বর্ষণে বন্যার পানিতে ডুবে, বাড়িতে আটকা পড়ে এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কমপক্ষে ৭০ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে শ্রীলঙ্কায় একজন মারা গেছে বলে দেশটির কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

ভারতের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স এবং আর্মিকে ত্রাণ বিতরণ এবং ক্ষতিগ্রস্তদের উদ্ধারের দায়িত্ব দেওয়া হয়েছে। সরকারি হিসাব অনুযায়ী, ইতোমধ্যে উপকূলীয় অঞ্চল থেকে প্রায় ১০ হাজার মানুষকে সরিয়ে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে।

তামিল নাড়ুর প্রধানমন্ত্রী জয়ললিতা বলেন, ইতোমধ্যে ৫ বিলিয়ন রুপি (৭৫ মিলিয়ন ডলার) ত্রাণ তহবিল একত্রিত করা হয়েছে। যদিও ভারতের এত বড় শহরের জন্য এই তহবিল অপর্যাপ্ত।

http://www.anandalokfoundation.com/