13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যবসা গোটাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন্স ইতিহাদ এয়ারওয়েজ

admin
June 12, 2018 12:02 pm
Link Copied!

নিউজ ডেস্কঃ  বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন্স ইতিহাদ এয়ারওয়েজ। আগামী অক্টোবর থেকে আবু ধাবি-ঢাকা রুটে চলাচল করা সব ফ্লাইট পরিচালনা বন্ধ করে দেবে এয়ারলাইন্সটি। অ্যারাবিয়ান বিজনেস ডট কম সূত্রে এ তথ্য জানা গেছে।

ইতিহাদ এয়ারওয়েজ দীর্ঘ ১২ বছর ধরে বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করে আসছিল। গত ৬ জুন বাংলাদেশের ব্যবসায়িক পার্টনার ও ট্রাভেল এজেন্টদের চিঠি দিয়ে ফ্লাইট বন্ধের এ তথ্য জানিয়েছে ইতিহাদ এয়ারওয়েজ।

চিঠিতে বলা হয়, ইতিহাদ আগামী ১ অক্টোবর থেকে ঢাকা থেকে নিজস্ব বিমানে ফ্লাইট পরিচালনা করবে না।

তবে যারা আগেই ১ অক্টোবরের পরের ফ্লাইটের টিকেট কেটেছেন তাদের ইতিহাদ তার পার্টানার এয়ারলাইন্স জেট এয়ারওয়েজের সঙ্গে কোড শেয়ারের মাধ্যমে গন্তব্য পৌঁছে দেবে।

এ ছাড়া চলতি বছরের ৬ জুনের আগে যেসব যাত্রী ১ অক্টোবরের পরের ফ্লাইটে বুকিং করেছেন তারা জেট এয়ারওয়েজের মাধ্যমে মুম্বাই, দিল্লি বা কলকাতা হয়ে নির্ধারিত গন্তব্যে যেতে পারবেন।

আর যারা ঢাকা থেকে সরাসরি আবুধাবির ফ্লাইট বুকিং করেছেন তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মাধ্যমে যেতে পারবেন।

তবে বাংলাদেশ থেকে ইতিহাদ কী কারণে কার্যক্রম গুটিয়ে নিচ্ছে তা জানায়নি কর্তৃপক্ষ।

ইতিহাদ এয়ারওয়েজ ২০০৬ সালের ৪ মে ঢাকা রুটে প্রথম ফ্লাইট পরিচালনা করে। এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি বাংলাদেশে প্রায় ১৫ লাখ যাত্রী আনা-নেয়া করেছে।

প্রতিষ্ঠানটি একই দিন থেকে আবু ধাবি-পার্থ, অস্ট্রেলিয়া-এডিনবার্গ, স্কটল্যান্ডেও ফ্লাইট পরিচালনা সাময়িক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

http://www.anandalokfoundation.com/