13yercelebration
ঢাকা

বোদায় কমরেড ফরহাদের ৩০তম মৃত্যুবার্ষিকী পালিত

admin
October 9, 2017 6:57 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ  নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, গণতন্ত্র ও সমাজতন্ত্রের সংগ্রামের অন্যতম স্থপতি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সাধারণ সম্পাদক, জাতীয় সংসদের সাবেক সদস্য পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) কমরেড মোহাম্মদ ফরহাদের ৩০তম মৃত্যুবার্ষিকী পঞ্চগড়ের বোদায় পালিত হয়েছে।

৯ অক্টোবর (সোমবার) সকাল ১০টায় কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতালের উদ্যোগে বোদা উপজেলার কৃতি সন্তান কমরেড মোহাম্মদ ফরহাদের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রবীণ সম্মাননা ও এক আলোচনা সভা বোদা বলরামহাট কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতাল প্রঙ্গণে অনুষ্ঠিত হয়। এবং সারাদিন ব্যাপি বিনামূল্যে স্বাস্থ্য প্রদান করা হয়।

কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতালের সভাপতি সাবেক সচিব রাশেদা খানম রীনা ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও প্রধান সমন্বয়ক কমিউনিটি কর্মসূচি সাস্থ ডাঃ মাহমুদা নার্গিস ও উম্মে মুসলিমা।
 
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পাটির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট বিভুরঞ্জন সরকার, জেলা সিপিবির সাধারণ সম্পাদক কমরেড আশরাফুল আলম প্রমুখ।

এ সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সুশিল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিকেলে ৩টায় কমরেড ফরহাদের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা কমিউনিস্ট পাটির (সিপিবি) উদ্যোগে বোদা ধানহাটী মাঠে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পাটির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স।


বোদা উপজেলা কমিউনিস্ট পাটির সভাপতি কমরেড দীপক কুমার দে বাবুলের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পাটির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মোহাম্মাদ আলতাফ হোসাইন।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পাটির কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক ডাঃ ফজলুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড লুনা নূর, পঞ্চগড় জেলা সিপিবির সাধারণ সম্পাদক কমরেড আশরাফুল আলম, বোদা উপজেলা সিপিবির সাধারণ সম্পাদক কমরেড নুর ইসলাম।
বক্তারা বলেন কমরেড মোহাম্মদ ফরহাদ আদর্শবাদী রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। তার ভূমিকা দেশবাসী চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তরুণ প্রজন্মকে তার বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিতে হবে।
http://www.anandalokfoundation.com/