13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল স্থল বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা প্লাটুন কমান্ডার অসিত দাসের নামে দুর্নীতির অভিযোগ

admin
April 2, 2016 6:05 pm
Link Copied!

 

বেনাপোল প্রতিনিধিঃবেনাপোল স্থল বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রধান কর্মকর্তা প্লাটুন কমান্ডার অসিত কুমারের বিরুদ্ধে অনিয়ম, ঘুষ,দুর্নীতি  নানা ধরনের লিখিত অভিযোগ পাওয়া গেছে। আর এসব অনিয়মের অভিযোগ করলে সাধারন আনসার সদস্যদের গাল মন্দ করে বদলী করে দেওয়া হয়। এছাড়া বন্দরের চোর সিন্ডিকেটের সাথে তার সখ্যতা আছে বলে ও অভিযোগ রয়েছে।
এ প্রতিবাদ এর বিষয় নিয়ে শুক্রবার সকালে বেনাপোল আনসার ক্যাম্পের দুগ্রুপের ভিতর সংঘর্ষ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। পরে বেনাপোল বন্দরের কর্মকর্তাদের হস্তক্ষেপে বিষয়টি মিমাংসা হয। কিন্তু প্রতিবাদ কারীদের শেষ রক্ষা হয়নি। তাদের পিসি অসিত কুমার বিভিন্ন জায়গায় বদলী করে হাতে সিসি ধরিয়ে দেয়।
সরেজামিনে বেনাপোল আনাসার ক্যাম্পে যেয়ে দেখা যায় এক পক্ষ গেটের ভিতরে আর অন্য পক্ষ গেটের বাহিরে দাঁড়িয়ে মহড়া দিচ্ছে গন্ডগোল করার জন্য। পরে বাহিরে থাকা আনসার সদস্যরা বেনাপোল পোর্ট থানায় লিখিত অভিযোগ প্রদান করেন।
লিখিত অভিযোগে স্বাক্ষরকারি আনসার সদস্য ওহিদুর রহমান, মিজানুর রহমান, প্রতাপসহ অন্যান্য সদস্যরা জানান, ক্যাম্পের ম্যাসে অত্যন্ত নিম্ন মানের খাবার, এবং রেশনের তেল চাল রেখে দেওয়া ছাড়াও বেতন থেকে ৬০০ শত টাকা কর্তন করে পিসি অসিত কুমার দাস।

তিনি নিজে ম্যাসের বাজার করেন যে বাজারে সকালের ম্যানুতে থাকে পুইশাক দুপুর ঝাটকা সিলভার রাত্রে আলুভর্তা ডাল দিয়ে সেরে দেয়। যা খেয়ে আনসার সদস্যদের দির্ঘ্য ১২ ঘন্টা দাঁড়িয়ে ডিউট করতে অসুবিধা হয়।

অনেকে এ নিম্ন মানের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে। আবার এর ভিতর অনেকে বেতনের টাকা খেয়ে ডিউটি করে থাকে। তারা পরিবার পরিজনের জন্য বাড়িতে টাকা পয়সা পাঠাতে পারে না


বেনাপোল স্থল বন্দরে বিগত ৪ মাস নিরাপত্তার দায়িত্বে থাকা এ আনসার কমান্ডার মাসে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বলে তারই সদস্যরা অভিযোগ করেছেন। এখানে তিনি মাসিক এবং সাপ্তাহিক ভিত্তিতে গেট থেকে টাকা নিয়ে থাকে।
আনসার সদস্যরা আরো অভিযোগ করেন তিনি মাসে ৪৩ জন আনসার সদস্যকে স্ব-ইচ্ছায় ছুটিতে রাখে। মাস শেষে তাদের বাড়িতে বিকাশ করে অর্ধেক বেতন দিয়ে বাকি টাকা নিজে পকেটস্থ করেন।
আনসার সদস্য প্রতাপ চন্দ্র জানায় পিসি অসিত কুমার বাজার থেকে নিজে পার্সোনাল খাওয়ার জন্য দেশী মুরগী, সিংমাছ সহ ভালো মানের খাবার ক্রয় করে। আর আমাদের ম্যাসে যে খাবার দেয় তা খাওয়ার অনুপযোগি।
প্রতাপ আরো জানায় মাসে ম্যাস খরছ ৬০/৭০ হাজার টাকা লাগে । সেখানে তিনি বিল করেন দেড় লক্ষাধিক টাকা। যে টাকা অতিরিক্ত থাকে সব পিসি বাবু পকেটস্থ করে থাকেন।

http://www.anandalokfoundation.com/