13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব উন্নত হলেও এখনো ৮০ কোটি মানুষ ক্ষুধায় কষ্ট পায় -তথ্যমন্ত্রী

Rai Kishori
September 7, 2019 10:50 pm
Link Copied!

‘ইউরোপ-আমেরিকার অন্ধ-অনুকরণ নয়, দেশাত্মবোধ, মমতা, মূল্যবোধ আর মেধা দিয়ে নিজস্ব ধ্যান ধারণার বিকাশের মাধ্যমেই উন্নত জাতি গঠন করতে হবে। বিশ্ব উন্নত হলেও এখনো ৮০ কোটি মানুষ ক্ষুধায় কষ্ট পায়। আর পাশ্চাত্যে যে পরিমাণ খাবার নষ্ট হয়, তা দিয়ে বহু মানুষের ক্ষুন্নিবৃত্তি সম্ভব।’ বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

আজ ঢাকায় হোটেল সোনারগাঁওয়ে ইনার হুইল ক্লাব অভ দিলকুশা’র রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।

ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিস্ময়কর উন্নয়নের পথে এগিয়ে চলেছে। দক্ষিণ এশিয়ার অনেক দেশকে মানবিক, অর্থনৈতিক, সামাজিক সূচকে পেছনে ফেলে আমরা অনেক এগিয়ে গেছি। কিন্তু শুধু অর্থনৈতিকভাবে উন্নত হবার পাশাপাশি উন্নত জাতি গঠন করতে হবে’।

‘আর এজন্য প্রয়োজন দেশপ্রেম ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করা, ইনার হুইল ক্লাব যার একটি অনন্য উদাহরণ’, বলেন তথ্যমন্ত্রী।

উন্নত জাতি গঠনে মায়েদের ভূমিকাকে সর্বাপেক্ষা গুরুত্ববহ উল্লেখ করে ড. হাছান বলেন, ‘জাতির সন্তানদের সুনাগরিক ও উন্নত মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে মায়ের মমতা, যত্ন ও শিক্ষার কোনো বিকল্প নেই। সকল মায়ের প্রতি তাই আমাদের শ্রদ্ধা চিরন্তন’।

ইনার হুইল ক্লাব অভ দিলকুশার প্রেসিডেন্ট তাহমিনা হকের সভাপতিত্বে রোটারি গভর্নর খায়রুল আলম, ইনার হুইল ডিস্ট্রিক্ট ৩৪৫ এর চেয়ারম্যান তাহিয়া খলিল, ইনার হুইলের ন্যাশনাল রিপ্রেজেনটেটিভ ফরিদা হাশেম প্রমুখ রজতজয়ন্তী সম্মেলনে বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/