13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সকালের জামিন বিকেলে প্রত্যাহার, বিপাকে খালেদা জিয়া

Ovi Pandey
March 12, 2020 10:29 pm
Link Copied!

নড়াইলে করা এক মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বৃহস্পতিবার সকালে স্থায়ী জামিন দিলেও বিকেলে তা প্রত্যাহার করে নিয়েছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে অবকাশের পর আগামী এপ্রিলে এ বিষয়ে জারি করা রুলের ওপর ফের শুনানি হবে বলে জানিয়েছেন আদালত। বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি এএসএম আব্দুল মোবিন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার সকালে খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়ে বিকেলে তা প্রত্যাহার করে নেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সমকালকে জানান, রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদেশটা বিকেলে রিকল (প্রত্যাহার) করা হয়েছে। অবকাশ শেষে আগামী এপ্রিলে ফের শুনানি হবে।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করায় মানহানির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল সদর আমলি আদালতে মামলাটি করেন জেলার নড়াগাতী থানার চাপাইল গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান রায়হান ফারুকী ইমাম। পরে ২০১৮ সালের ৫ আগস্ট এ মামলায় নড়াইলের আদালতে খালেদা জিয়ার জামিন নামঞ্জুর হয়। এর পর ওই মামলায় জামিন চেয়ে খালেদা জিয়া একই বছরের ৯ আগস্ট হাইকোর্টে আবেদন করেন।

http://www.anandalokfoundation.com/