13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাম হাতে রঙ্গনা হেরাথই সেরা

admin
March 11, 2017 6:41 pm
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ দিনকে দিন নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন রঙ্গনা হেরাথ। বুড়ো বয়সে এসেও বাম হাতে নিজের জাদু দেখিয়ে চলেছেন এই স্পিনার। ৩৮ বছর বয়সে এসে দেশের নেতৃত্ব পেয়েছেন, হ্যাটট্রিক করেছেন। এবার করলেন বিশ্বরেকর্ড। বাম হাতি স্পিনারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট এখন হেরাথের।

গল টেস্টে লিটনকে আউট করে টেস্ট ক্রিকেটে ৩৬৩ উইকেট লাভ করেন হেরাথ। এরই সঙ্গে টেস্টে ৩৬২ উইকেট পাওয়া নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও বাম হাতি স্পিনার ড্যানিয়েন ভেট্টরিকে ছাড়িয়ে যান তিনি। ১১৩ টেস্টে ৩৬২ উইকেট নেন ভেট্টরি, সেখানে মাত্র ৭৯তম টেস্টেই ভেট্টরির রেকর্ডটা কেড়ে নিলেন হেরাথ।

তালিকার তিনে রয়েছেন ডেরেক আন্ডারউড। ইংলিশ এই স্পিনার ৮৬ টেস্টে নেন ২৯৭ উইকেট। ৬৭ টেস্টে ২৬৬ উইকেট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন বিষেণ সিং বেদি। এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত ৪৮ টেস্টে ১৭০ উইকেটে নিয়েছেন সাকিব।

পেস-স্পিন মিলিয়ে বাঁহাতি বোলারদের মধ্যে রঙ্গনা হেরাথের ওপরে আছেন কেবল ওয়াসিম আকরাম। পাকিস্তানের এই বোলার বল হাতে নিয়েছেন ৪১৪ উইকেট। বাংলাদেশের বিপক্ষে গল টেস্টে ৯ উইকেট হেরাথ। আর কয়েকটি টেস্ট খেললে নিশ্চিতভাবেই ওয়াসিমকে ছাড়িয়ে যাবেন হেরাথ।

http://www.anandalokfoundation.com/