13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ একমাত্র দেশ যার প্রবৃদ্ধি প্লাসে আছে -স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
November 16, 2021 6:30 pm
Link Copied!

পৃথিবীর সব দেশ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে মাইনাসে চলে গেছে, বাংলাদেশ একমাত্র দেশ যার প্রবৃদ্ধি প্লাসে আছে। এটা সম্ভব হয়েছে করোনা নিয়ন্ত্রণে থাকায়। বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে দুই দিনব্যাপী ডার্মাটোলজি কনফারেন্সে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, আজকে বাংলাদেশে করোনায় মৃত্যুর হার এক ডিজিটে যে আছে, এই কনফারেন্স তার একটা প্রমাণ। এই উপস্থিতি আগে সম্ভব ছিল না, এখন সম্ভব হয়েছে। আজকে যদি করোনা নিয়ন্ত্রণে না থাকতো তাহলে আমাদের কলকারখানা, ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকতো। করোনা বাড়ছে দেখে আমাদের স্কুল-কলেজ বন্ধ ছিল।

অক্সফোর্ডের বিশেষজ্ঞরা বলেছিলেন, হাজার হাজার মানুষ মারা যাবে বাংলাদেশে, পথেঘাটে লোক মরে পড়ে থাকবে—এই ধরনের অবস্থার কথা বলেছিলেন। বাংলাদেশ যে করোনা নিয়ন্ত্রণ করতে পেরেছে এটা অনেকেই আগে ভাবেননি।  কিন্তু তা ভুল প্রমাণিত হয়েছে, তাদের অনুমান সব ভুল প্রমাণিত হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা তো এমনিতেই নিয়ন্ত্রণে থাকে না, এর পেছনে অনেক কাজ করতে হয়েছে। অনেক সমালোচনা হয়েছে, কিন্তু আমরা আমাদের চেষ্টা চালিয়ে গিয়েছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ শিকদার প্রমুখ।

http://www.anandalokfoundation.com/